‘মেয়েদের সঙ্গে অশ্লীলতা করতে ভালোবাসতেন সম্রাট আকবর’

SHARE

বিতর্ক তৈরি হলো ভারতের রাজস্থান বিজেপি’র প্রধান মদনলাল সাইনির মন্তব্য ঘিরে। তিনি বলেছেন, মুঘল সম্রাট আকবর নাকি আদৌ মহান ছিলেন না। তিনি মেয়েদের সঙ্গে অশ্লীলতা করতে ভালোবাসতেন। বিকানিরের রানি কিরণ দেবীর সঙ্গেও আকবর অশ্লীল ব্যবহার করেছিলেন। বিজেপি নেতা মদন লাল সাইনির এই মন্তব্য নিয়ে রাজনৈতিক তোলপাড়ও শুরু হয়ে গেছে। কংগ্রেসের অভিযোগ, ইতিহাস বিকৃত করে বিজেপি সমাজে অস্থিরতা তৈরি করার চেষ্টা করছে।

সাইনি জানান, সম্রাট আকবর মিনাবাজারের আয়োজন করতেন, যেখানে শুধুমাত্র মেয়েরা কাজ করতে পারতেন। পুরুষদের সেখানে প্রবেশের অনুমতি ছিল না। সেখানে নাকি ছদ্মবেশে আকবর যেতেন মেয়েদের সঙ্গে অশ্লীল আচরণ করার জন্য। তিনি একবার বিকানিরের রানি কিরণ দেবীর সঙ্গেও অশ্লীলতা করেছিলেন। তখন নাকি রানি তার তরবারি নিয়ে আকবরের গলায় ধরেন। আকবর নিজের জীবনের জন্য ক্ষমাপ্রার্থনা করে সেবার মুক্তি পান।

মহারাণা প্রতাপ সিংহের জন্মতিথি উপলক্ষ্যে এক অনুষ্ঠানে এ সব মন্তব্য করেন সাইনি। রাজ্যের কংগ্রেস নেত্রী অর্চনা শর্মা বলেন, মহারাণা প্রতাপের বীরত্ব নিয়ে সারা দেশ গর্বিত। কিন্তু বিজেপি নেতা ইতিহাসকে বিকৃত করে সমাজে বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে শত্রুতা তৈরি করছেন।

বিজেপি সাংসদ মহেশ গিরি গত বছর এক অনুষ্ঠানে আওরঙ্গজেবকে সন্ত্রাসবাদী বলে বর্ণনা করেছিলেন।
সূত্র: দ্য ওয়াল