আমিরাতে পাঁচ হাজার শ্রমিককে ইফতার করালেন এক বাংলাদেশি

SHARE

সংযুক্ত আরব আমিরাতে এক ভারতীয় অমুসলিম নাগরিক ইফতার করিয়ে গিনেজ বুকে রেকর্ড গড়েছেন গেল সপ্তাহে। এ রেকর্ডের রেশ কাটতে না কাটতে এক বাংলাদেশি (নড়াইলের আব্দুল হক) তাঁর নিজস্ব কোম্পানিতে পাঁচ হাজার শ্রমিককে ইফতার করিয়ে চমক সৃষ্টি করেছেন। সঙ্গে আমিরাতের শ্রম মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের প্রশংসাও কুঁড়িয়েছেন। রবিবার (২ জুন) বাংলাদেশি মালিকানাধীন আল ওয়াফা গ্রুপের পক্ষ থেকে পাঁচ হাজার দেশীয় রেমিট্যান্স যোদ্ধাদের উন্নত পরিবেশে ইফতার করানো হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের আজমানের জার্ফ এলাকায় ১ কিলোমিটার জুড়ে অবস্থিত কোম্পানির নিজস্ব শ্রমিক আবাসনে এ ইফতারের আয়োজন করা হয়। এ সময় বাংলাদেশি ছাড়াও ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলংকা, মিশরসহ নানাদেশের শ্রমিকরা এ ইফতারে অংশ নেন। নজিরবিহীন এমন আয়োজনের প্রশংশা করেছেন শ্রমিকদের সঙ্গে ইফতার করতে আসা সংযুক্ত আরব আমিরাতের শ্রম মন্ত্রণালয়ের সচিব ড. ওমর নাঈমি। তাঁর সঙ্গে শ্রম মন্ত্রণালয়ের ১০ সদস্যের একটি টিমও অংশ নেন। তাঁরা শ্রমিকদের সারিতে বসে ইফতার করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন শ্রমবিষয়ক মহাপরিচালক আহমদ ইলিয়াছি। পুরো ইফতারের তদারকিতে ছিলেন আল ওয়াফা গ্রুপের পরিচালক (প্রশাসন) মীর কামাল। এ ইফতার বিষয়ে কোম্পানির স্বত্ত্বাধিকারি নড়াইলের বাসিন্দা আব্দুল হক বলেন, আমাদের প্রতি সম্পদে শ্রমিকদের হক রয়েছে। তাদের প্রাপ্য হক এবং ইফতারের আনন্দ ভাগ করতে এ আয়োজন।

বাংলাদেশি মালিকানাধীন এ কম্পানি দুবাই, আজমান ও শারজাহতে নিজস্ব শ্রমিক আবাসন রয়েছে। শ্রমিকদের স্বাস্থ্য সুবিধা দিতে প্রতি আবাসনে রয়েছে নিজস্ব ক্লিনিক।