খালেদার আয়ের উৎস জানতে চান মহীউদ্দীন

SHARE

mokha-kবিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আয়ের উৎস জানার সময় এসেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর।

রোববার দুপুরে রাজধানীর শাহবাগের কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরিতে এশিয়ান জার্নালিস্ট হিউম্যান রাইটস অ্যান্ড কালচারাল ফাউন্ডেশন (এজাহিকাফ) আয়োজিত শহীদ বুদ্ধিজীবী দিবস ও চলমান রাজনীতি শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

খালেদা জিয়ার উদ্দেশে মহীউদ্দীন খান আলমগীর বলেন, “কী আয়ের ভিত্তিতে আপন বাঁচেন? আপনি কি চাকরি করেন? ব্যবসা আছে? না জমিদারি আছে? এখন এগুলো জানার সময় এসেছে।”

সাবেক এ স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “নারায়ণগঞ্জে গিয়ে বিএনপি নেত্রী খালেদা জিয়া বলে এসেছেন, ‘আপনারা গণতন্ত্র উদ্ধারে নামুন, আমি আপনাদের সঙ্গে নামবো।’ আপনি তো কোনো দিন নামেননি। আপনি ৮ম শ্রেণী পর্যন্ত সীমাবদ্ধ ছিলেন। আপনি গণতন্ত্র বুঝেন না। এজন্য না হয় মাফ করা গেল। কিন্তু এখন এসে আবার গণতন্ত্র উদ্ধারে নামতে বলেন কেন?”

আওয়ামী লীগের এ প্রবীণ নেতা বলেন, “খালেদা জিয়ার আমলে মানুষ ৬২ বছর বাঁচতো এখন ৬৯ বছর বাঁচে। সরকারের স্বাস্থ্য ও চিকিৎসা ব্যবস্থা উন্নতির ফলেই তা সম্ভব হয়েছে। ১-১০ বছরের বেশির ভাগ ছেলে-মেয়ে কোনো রোগে নয়, পানিতে ডুবে মারা যায়। সরকার তাও প্রতিকারের ব্যবস্থা করেছে।”

সভায় সভাপতিত্ব করেন বিশ্ব বাঙালি সম্মেলনের সভাপতি কবি আব্দুল খালেক। এ সভায়া আরো উপস্থিত ছিলেন এজাহিকাফের মহাসচিব লায়ন সালাম মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এবি সিদ্দিক, প্রচার ও প্রকাশনা সম্পাদক মইনুর রশিদ প্রমুখ।