জাবির সঙ্গে ডিএসই’র সমঝোতা চুক্তি

SHARE

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সঙ্গে ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) এর সঙ্গে এক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। সমঝোতা চুক্তিতে বিশ্ববিদ্যালয়ের পক্ষে কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, ডিএসই-এর পক্ষে প্রতিষ্ঠানটির ম্যানেজিং ডাইরেক্টর কে এ এম মাজেদুর রহমান স্বাক্ষর করেন।

আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের কাউন্সিল কক্ষে বেলা এগারোটায় এ চুক্তি স্বাক্ষরিত হয়।

এ সময় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো. নুরুল আলম, বিজনেস স্টাডিজ অনুষদের ভারপ্রাপ্ত ডিন নীলাঞ্জন কুমার সাহা, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সভাপতি জাহিদুল করিম এবং বিভাগীয় অন্যান্য শিক্ষকগণ। ডিএসই-এর পক্ষে ডিজিএম ও প্রশিক্ষণ একাডেমির ইনচার্জ হোসনে আরা পারভীন, সিনিয়র ম্যানেজার মোহাম্মদ রনি ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের উদ্যোগে সম্পাদিত এ চুক্তির আওতায় বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত বিভাগের শিক্ষক-শিক্ষার্থীগণ ডিএসই-এর সঙ্গে দ্বিপাক্ষিক শিক্ষা ও গবেষণার সুযোগ পাবেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সভাপতি জানান, এ চুক্তির আওতায় ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) বিজনেস স্টাডিজ অনুষদের শিক্ষার্থীদের প্রশিক্ষণ, গবেষণা কর্মসূচি ও বিভিন্ন সেমিনারে অংশগ্রহণের সুযোগ প্রদান ও চাকরির বাজারে প্রবেশের ক্ষেত্রেও ডিএসই সহযোগিতা প্রদান করবে।

এর আগে সমঝোতা চুক্তি স্বাক্ষরের পূর্বে বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের নবীন শিক্ষার্থীদের বরণ ও বিদায়ী শিক্ষার্থীদের সংবর্ধনার আয়োজন করা হয়।