আ.লীগ বুদ্ধিজীবিদের আত্মত্যাগ ম্লান করে দিয়েছে: মির্জা আলমগীর

SHARE

fakrul14আওয়ামীলীগ ১৯৭১ সালে শহীদ বুদ্ধীজীবিদের আত্মত্যাগ ম্লান করে দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, এদেশের বুদ্ধিজীবিরা যে স্বপ্ন নিয়ে দেশেন স্বাধীনতার জন্য আত্মত্যাগ  করেছিল তা আওয়ামী লীগ অপশাসন, দুর্নীতি আর লুটপাাটের মাধ্যমে ম্লান করে দিয়েছে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাথে মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে  তিনি এসব কথা বলেন।

মির্জা আলমগীর বলেন, ১৯৭১ সালে যে চক্রান্ত হয়েছিল ৪২-৪৩ বছর পরও দেশ ধ্বংসের চক্রান্ত শেষ হয়নি। দেশে গণতন্ত্র নেই। অথচ গণতন্ত্রের জন্য এদেশের লক্ষ লক্ষ মানুষ জীবন দিয়েছিল। সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এই ‘চক্রান্ত’ প্রতিহত করার আহ্বান জানান তিনি।

সরকার দেশে একদলীয় শাসন কায়েম করতে চায় উল্লেখ করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, ‘এখনো দেশব্যাপি প্রতিনিয়তই খুন-গুম চলছে। এই স্বৈরাচার সরকারের কাছ থেকে গণতন্ত্র উদ্ধার করতে হলে ঐক্যবদ্ধ আন্দোলন ছাড়া বিকল্প নেই।’ দলমত নির্বিশেষে সবাইকে সেই আন্দোলনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান মির্জা আলমগীর।

এ সময় বিএনপির স্থয়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, মহিলা দলের সাধারন সম্পাদক শিরিন সুলতানাসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সকাল পৌনে ৯টায় দলের শীর্ষ নেতাদের নিয়ে বুদ্ধিজীবি স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করে পুস্পার্ঘ্য অর্পন করেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।