বসিলার জঙ্গিবাড়ি থেকে আটক ৪

SHARE

রাজধানীর মোহাম্মদপুরে বসিলা এলাকায় মেট্রো হাউজিংয়ে জঙ্গি আস্তানা সন্দেহে ঘেরাও করে রাখা বাড়িটির ভেতরে অভিযান শুরু করেছে র‌্যাব। মূল অভিযান শুরুর আগেই বাড়ির মালি ও কেয়ারটেকারসহ চারজনকে আটক করেছে র‌্যাব।

র‌্যাব-২ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ অভিযান পরিচালনা করছেন। র‌্যাবের পক্ষ থেকে হ্যান্ড মাইকে জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হয়। ভেতরে ঠিক কতজন জঙ্গি রয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। তবে একাধিক জঙ্গি রয়েছে। ভেতরে যারা আছেন তাদের জীবিত ধরার চেষ্টা করছে র‌্যাব।

আটকদের মধ্যে রয়েছেন কেয়ারটেকার সোহাগ, তাঁর স্ত্রী মৌসুমী ও স্থানীয় মসজিদের ইমাম ইউসুফ।

অভিযানে এখন পর্যন্ত তিন জন আটকের খবর নিশ্চিত করেছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মিজানুর রহমান খান।

তিনি জানান, আটকদের প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা করা হচ্ছে ওই টিনশেড ভবনে কারা কারা থাকেন। কীভাবে ভাড়া দিয়েছেন। সোহাগ ওই এলাকায় ডিশের ব্যবসা করেন।

ওই টিনশেড বাড়িতে চারটি রুম। দু’জন যুবক এক দেড় মাস হলো ভাড়ায় উঠেছেন। ভোর পাঁচটায় বাড়িটিতে বেশ বড় বিস্ফোরণ হয়। সকাল সোয়া ৯টার দিকে র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট ও স্পেশাল ফোর্সের সদস্যরা বাড়িটির ভেতরে ঢুকেন।