২০ দলীয় জোটের জনসভা শুরু

SHARE

bnp jonoshovaনির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নতুন নির্বাচনের দাবিতে এবং দেশব্যাপী বর্তমান সরকারের অব্যাহত গুম-খুন ও নির্যাতনের প্রতিবাদে নারায়ণগঞ্জের কাঁচপুরে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের সমাবেশ শুরু হয়েছে।

শনিবার দুপুর পৌনে ১টায় সমাবেশের কার্যক্রম শুরু হয়। এখন বক্তব্য রাখছেন স্থানীয় নেতারা। সমাবেশে সভাপতিত্ব করছেন জেলা বিএনপি সভাপতি এডভোকেট তৈমুর আলম খন্দকার।

বিকালে বক্তব্য রাখবেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

আজকের সমাবেশ থেকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সরকারবিরোধী আন্দোলনের ঘোষণা দেবেন বলে আশা করছেন দলটির নেতারা।

এদিকে সমাবেশকে কেন্দ্র করে সকালেই পূর্ণ হয়ে গেছে জনসভা ময়দান। ঘন কুয়াশা আর শীতকে উপেক্ষা করে মিছিলে মিছিলে মুখরিত করে তোলে সমাবেশস্থল এবং এর আশপাশের এলাকা। বরাবররের মতো কাঁচপুরেও নিজেদের সরব উপস্থিতি জানান দিয়েছে জামায়াতে ইসলামী ও ছাত্রশিবিরের নেতাকর্মীরা। সকালেই তারা মাঠের সামনের দিকে অবস্থান নিয়েছেন।

এদিকে খালেদা জিয়ার আগমন উপলক্ষে ব্যানার ফেস্টুন ও তোরণ নির্মাণ করে ছেয়ে ফেলা হয়েছে পুরো নারায়ণগঞ্জ। সমাবেশস্থলের চারপাশে প্রায় এক কিলোমিটার পর্যন্ত এলাকায় ব্যানার ফেস্টুনের আধিক্য দেখা গেছে। আজকের সমাবেশে লক্ষাধিক লোকের সমাগম ঘটবে বলে আশা করছেন আয়োজকরা।

নারায়ণগঞ্জের সোনারগাঁও, রূপগঞ্জ, আড়াইহাজার, ফতুল্লা, বন্দরসহ নরসিংদী, মুন্সীগঞ্জ ও কুমিল্লার দাউদকান্দি, ঢাকার ডেমরা, যাত্রাবাড়ী এলাকার নেতাকর্মীরাও সমাবেশে যোগ দিচ্ছেন।

এদিকে সমাবেশ সাফল্যম-িত করতে নারায়ণগঞ্জ অবস্থান করছেন বিএনপির যুগ্ম মহাসচিব আমানউল্লাহ আমান, বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানাসহ স্থানীয় সিনিয়র নেতারা।