দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, আহত ২২

SHARE

ভারতের পশ্চিমবঙ্গের হুগলি জেলার শ্রীরামপুরে দুই ট্রেনের সংঘর্ষের ঘটনা ঘটেছে। ভারতীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে, লোকাল ইঞ্জিন মেনটেনেন্স কারের সঙ্গে সংঘর্ষ হয়েছে লোকাল ট্রেনের।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, শনিবার বিকেলে শ্রীরামপুর স্টেশনে আপ শেওড়াফুলি লোকাল ট্রেন দুই নম্বর প্লাটফর্মে দাঁড়িয়ে থাকা ইঞ্জিন মেনটেনেন্স কারের মুখোমুখি চলে আসে। স্টেশনে প্রবেশের সময় দুর্ঘটনার মুখে পড়ে লোকাল ট্রেনটি।

ঘটনায় আহত হন কমপক্ষে ২২ জন। ধাক্কা লগার সঙ্গে সঙ্গে লাইনচ্যুত হয় লোকাল ইঞ্জিন মেনটেনেন্স ট্রেনটি। এ ঘটনায় এখন পর্যন্ত রেলের পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি।

ঘটনার পর স্টেশন চত্বরে আতঙ্কের সৃষ্টি হয়। যদিও দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে রেল পুলিশ। শ্রীরামপুর স্টেশনে এর আগেও দু’টি ট্রেন একই লাইনে আসার ঘটনা ঘটেছে।

বছর দুয়েক আগে হাওড়া-বর্ধমান মেইন লাইনের, শ্রীরামপুর স্টেশনের ৪ নম্বর প্ল্যাটফর্মে দাঁড়িয়ে ছিল আপ তারকেশ্বর লোকাল ট্রেন। একই সময় তিন নম্বর প্ল্যাটফর্ম দিয়ে আপ হাওড়া-বর্ধমান গ্যালোপিং লোকালের যাওয়ার কথা ছিল।

কিন্ত তা না করে, ট্রেনটি চলে আসে চার নম্বর প্লাটফর্মে! শেষ মুহূর্তে ব্রেক করেছিলেন চালক। ঝাঁকুনি দিয়ে থেমে যায় ট্রেন! তারকেশ্বর লোকাল থেকে তখন বর্ধমান লোকালের দূরত্ব ছিল মাত্র এক ফুট! সেই স্মৃতি আরেকবার উস্কে দিয়ে গেল আজকের ঘটনা।