ভালো বিদ্যুৎ পেতে ধৈর্য ধরতে বললেন প্রতিমন্ত্রী

SHARE

bipu10ভালো বিদ্যুৎ সুবিধার জন্য আরো কিছুদিন ধৈর্য ধরার জন্য গ্রাহকদের প্রতি আহ্বান জানিয়েছেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

তিনি বলেন, ‘বিশ্ব বাজারে জ্বলানি তেলের দাম কমায় আমরা এর সুবিধা ভোগ করছি। ফলে এ খাতে আমাদের ভর্তুকি কমেছে। যেহেতু বিদ্যুৎ ও জ্বালানি খাতে আমাদের ভর্তুকির পরিমাণ বেশি। তাই দেশের বাজারে জ্বালানি তেলের দাম আপাদত কমানো হচ্ছে না।’

জাতীয় বিদ্যুৎ সপ্তাহ-২০১৪ উপলক্ষে বুধবার সকালে বিদ্যুৎ ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হওয়া তিন দিনব্যাপী বিদ্যুৎ মেলা সম্পর্কেও বিস্তারিত তুলে ধরা হয়। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে  অনুষ্ঠিতব্য বিদ্যুৎ মেলার উদ্বোধন করবেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ।

এদিকে ‘জ্বলছে আলো, চলছে দেশ, আলোকিত বাংলাদেশ’ এ শ্লোগানকে সামনে রেখে গত ৭ ডিসেম্বর শুরু হয় জাতীয় বিদ্যুৎ সপ্তাহ। দেশব্যাপী এ উপলক্ষে চলে নানা আনুষ্ঠানিকতা।

জানা গেছে, এবারের বিদ্যুৎ মেলাতে মোট ৯৭টি স্টল থাকছে। মেলার তিনদিন ধরে থাকছে সেমিনার ও আলোচনা সভা। প্রাইভেট সেক্টরের ভূমিকা, গ্রাহকদের প্রত্যাশা শীর্ষক এসব সেমিনারে দেশি-বিদেশি উদ্যোক্তা, বিনিয়োগকারী ও বিশেষজ্ঞদের অংশ নেয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। এছাড়া এতে মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারাও অংশ নেবেন। মেলাতে সেবামূলক প্রতিষ্ঠানগুলো যেমন- পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি), ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী (ডিপিডিসি), ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি (ডেসকো), বিদ্যুৎ উন্নযন বোর্ড (পিডিবি) অংশগ্রহণ বাধ্যতামূলক থাকছে।

এসব প্রতিষ্ঠান গ্রাহকদের বিভিন্ন প্রশ্ন ও অভিযোগের তাৎক্ষণিক জবাব দেয়ার নির্দেশনা দেবে। বিদ্যুৎ বিভাগ এ ব্যাপারে প্রতিষ্ঠানগুলোকে নির্দেশনাও দিয়েছে।