তানভীর-মেহজাবীনের ‘নীলা, ভুলু ও মেরাজ

SHARE

নীলা, ভুলু ও মেরাজ’ শিরোনামের খণ্ড নাটকে অভিনয় করলেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা গোলাম কিবরিয়া তানভীর ও অভিনেত্রী মেহজাবীন। রাজীব আহমেদের রচনায় এবং এহসানুল হক চৌধুরীর পরিচালনায় এ নাটকে আরও অভিনয় করেছেন এস এন জনি, পীরজাদা শহীদুল, শেখ স্বপ্না।

নাটকের গল্পে দেখা যাবে, ‘নীলা আর ভুলুদের বাড়ি পাশাপাশি। দুই পরিবারের মধ্যে ভীষণ মিল। সবাই জানে ওদের ভাই বোনের মতো সম্পর্ক। আসলে ভেতরে ভেতরে তাদের কঠিন প্রেম। কিন্তু সমস্যা হলো ভুলুকে নীলার পরিবারের কেউ পছন্দ করে না। তার সঙ্গে সবাই বাড়ির কাজের ছেলের মতো আচরণ করে। যা নীলা পছন্দ করে না। একদিন জানাজানি হয়ে যায় নীলা ও ভুলুর প্রেম কাহিনী। তুলকালাম বেঁধে যায় দুই পরিবারের।

গল্পে আরও দেখা যাবে, নীলার পরিবার তার বিয়ে ঠিক করে শিক্ষিত ভদ্র পয়সাওয়ালা মেরাজের সাথে। দ্রুত মেরাজ সকলের মন জয় করে নিতে থাকে। ভুলু সাহসই পায় না মেরাজের সামনে দাঁড়ানোর। বাধ্য হয়ে একদিন নীলাই পূর্বের সব কাহিনী খুলে বলে মেরাজকে। কিন্তু তাতে কী বিশেষ ফায়দা হয়? নীলার সাথে ভুলুর কি মিলন হয়, নাকি পরিবার মিরাজের সাথেই বিয়ে দেয় নীলাকে? নাকি এর পরিনতি অন্যকিছু হয়, যা জানতে হলে নাটকটি দেখতে হবে।

নাটকটি নিয়ে তানভীর বলেন, রাজকুমার সবসময় রাজকন্যাকে নিয়ে যায়। কিন্তু ভালোবাসা এমন একটা জিনিস, একজন রাখালও তার ভালোবাসার জোরে রাজকুমারীকে ছিনিয়ে পারে সেটা ‘নীলা, ভুলু ও মেরাজ’ নাটকটি দেখলে দর্শক বুঝতে পারবেন।

আজ (শুক্রবার) রাত ৯ টায় এটিএন বাংলায় প্রচারিত হবে নাটকটি।