‘আমাদের সমাজ ভালো স্বামী তৈরি করতে পারেনি’

SHARE

বর্ষীয়ান অভিনেত্রী জয়াপ্রদা এখন ব্যস্ত ‘পারফেক্ট পতি’ টেলিভিশন শোয়ের শুটিংয়ে। সাধারণত আমাদের সমাজে ‘পারফেক্ট’ বিশেষণটি ‘পত্নী’ বা স্ত্রীয়ের ক্ষেত্রেই ব্যবহার করা হয়। আর নারী-পুরুষের এই বিভেদকেই অ্যাড্রেস করেছে এই শো।

এই প্রসঙ্গে এক ভারতীয় সংবাদমাধ্যমকে জয়াপ্রদা বললেন, আমাদের ভারতীয় সমাজ, মেয়েদেরকে ভালো স্ত্রী হিসেবে তৈরি করার জন্য অনেক সময় ব্যয় করেছে। কিন্তু একজন ভালো স্বামী তৈরি করতে পারেনি।

জয়াপ্রদা আরও বলেন, পারফেক্ট পতি’-র মতো শো দিয়ে টেলিভিশনে অভিষেক করতে পেরে আমি খুবই খুশি। এখানে আমার চরিত্রটিকে একজন মা হিসেবে, একজন শ্বাশুড়ি হিসেবে ভীষণ অন্যরকমভাবে প্রতিষ্ঠা করা হয়েছে। একটা পজেটিভ ব্যাপার রয়েছে তার মধ্যে। একজন মা হিসেবে তার সন্তানকে বোঝা ভীষণভাবে প্রয়োজন। একইসঙ্গে তার ভুল কাজগুলোকে অন্ধের মতো সমর্থন করা কোনওভাবেই উচিত নয়।

জয়াপ্রদার মতে, সংস্কারি বউমা তৈরি করতে করতে ভারতীয় সমাজ অনেকটা সময় ব্যয় করে ফেলেছে। মেয়েদের এভাবেই বড় করা হয়, যাতে সে তার স্বামীকে যে কোনও শর্তে গ্রহণ করতে বাধ্য থাকে।

শো-এর কনটেন্ট অনুযায়ী, জয়ার চরিত্র রাজশ্রী রাঠোর তার ছেলেকে হত্যা করে। ছেলের বউ ভিধিতার প্রতি হওয়া অন্যায়ের উপযুক্ত শাস্তি দিতে মা হয়েও নিজের ছেলের বিরুদ্ধে যায় রাজশ্রী। টেলিভিশন দুনিয়ায় এরকম কনটেন্টের উপর ভিত্তি করে খুব কম কাজই হয়েছে।