অর্ণব কি শুনছেন ভক্তদের আহ্বান?

SHARE

ঝাঁকাড়া চুলের হালকা গড়নের ছেলেটি কাঁধে গিটার নিয়ে পথে হাঁটছে আর গাইছে ‘রাস্তায় খুঁজে ফিরি/ সস্তায় ঘুরে ঘুরে/ এক কাপ চা মেলে/ নাস্তায় সাঁই সাঁই বাস যায়/ ধুঁকে ধুঁকে মাস যায়/ বুকে পোড়া বাঁশি….’। অসম্ভব সুন্দর কণ্ঠ তার। সঙ্গীতশিক্ষা হয়েছে কবিগুরুর নিজ হাতে গড়া শান্তিনিকেতনে। এরপর গানের ভূবনে এসেই জাদুকরী কণ্ঠ আর অসাধারণ সঙ্গীতায়োজনে শ্রোতাদের মন কেড়ে নেন দ্রুত। সেই অর্ণব এখন কোথায়?

আজ ২৭ জানুয়ারি; সুদর্শন এই সঙ্গীতশিল্পীর ৪০তম জন্মদিন। তার গান বেজে চলে দেশ-দেশান্তরে। তার ‘হোক কলরব’ গানটি পশ্চিমবঙ্গের যাদবপুর বিশ্ববিদ্যালয়ে চলমান ছাত্র আন্দোলনের সঙ্গে সম্পৃক্তদের প্রতিবাদের ভাষা হয়ে উঠেছিল। জন্মদিনে সেই অর্ণবকে মিস করছেন ভক্তরা। সোশ্যাল সাইট ছেয়ে গেছে অর্ণবকে নিয়ে নানা পোস্টে। সকলেরই দাবি, আবারও গানের জগতে ফিরে আসুক ঝাঁকড়া চুলের ছেলেটি।

২০১৭ সালের জুন মাসে অর্ণব তার সর্বশেষ এবং ৭ম একক আ্যলবাম প্রকাশ করেছেন। আ্যলবামটির নাম ‘অন্ধ শহর’। সুপার ডুপার হিট ‘আয়নাবাজি’ সিনেমার সঙ্গীত পরিচালনা করেছিলেন। ২০০১ সালে শান্তিনিকেতনের সহপাঠী সঙ্গীতশিল্পী সাহানা বাজপেয়ীকে বিয়ে করেন অর্ণব। বিয়ের সাত বছর পর ২০০৮ সালে তাদের বিবাহ বিচ্ছেদ ঘটে। এরপর থেকে অর্ণব একাই আছেন।

কিন্তু শ্রোতা-ভক্তদেরকেও একা করে দেওয়াটা ঠিক হচ্ছে অর্ণবের? গত বছরের শেষদিকে গানে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন ‘তোমার জন্য নীলচে তারার..’ এই শিল্পী। সেই ইঙ্গিত যেন তাড়াতাড়ি প্রকাশ্যে আসে সেটাই দাবি ভক্তদের। অর্ণব কি শুনতে পাচ্ছেন ভক্তদের এই অনুরোধ, ফিরে আসার দাবি…?