আবারও বাফুফে নির্বাচনে প্রার্থী হবেন সালাউদ্দিন

SHARE

২০১৬ সালে তৃতীয়বারের মতো সভাপতি পদে নির্বাচিত হওয়ার আগেই তিনি ঘোষণা দিয়েছিলেন, এটাই হতে যাচ্ছে তার শেষ নির্বাচন। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে আবারও মত পাল্টেছেন দেশের কিংবদন্তি ফুটবলার এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) বর্তমান সভাপতি কাজী সালাউদ্দিন। আগামী বছরের এপ্রিলে অনুষ্ঠিতব্য বাফুফে নির্বাচনে প্রার্থী হওয়ার ইচ্ছা ব্যক্ত করেছেন তিনি।

১০ বছর আগে সালাউদ্দিন যখন বাফুফের দায়িত্ব নিয়েছিলেন তখন বাংলাদেশের ফিফা র‍্যাঙ্কিং ছিল ১৫০ এর আশেপাশে। এরপর থেকে শুধু পতনই হয়েছে। বর্তমানে ফিফা র‍্যাংকিংয়ে ১৯২ নম্বরে আছে বাংলাদেশ। গত বছর মে মাসে ১৯৭ তে নেমে গিয়েছিল।

মঙ্গলবার একটি বেসরকারি টিভি চ্যানেলের অনুষ্ঠানে সালাউদ্দিন জানিয়েছেন, ‘আমি আগামী নির্বাচন করব। আমি যেই কার্যক্রমগুলো হাতে নিয়েছি, তার ৫০ ভাগ হয়েছে। এগুলো চালিয়ে নেওয়ার জন্য নির্বাচন করব।’

উল্লেখ্য, ২০১৩ সালে কমিটিতে আলোচনা ছাড়াই ঘটা করে নতুন ‘ভিশন ২০২২’ ঘোষণা করেছিলেন কাজী সালাউদ্দিন। বলেছিলেন, ২০২২ কাতার বিশ্বকাপ খেলবে বাংলাদেশ! যা এখন অনেকটা হাসির খোরাকে পরিণত হয়েছে। সেই ঘোষণার পর ভুটানের মতো দলের কাছেও হেরেছে বাংলাদেশ। দিনে দিনে দেশের ফুটবলের অবস্থা খারাপের দিকেই যাচ্ছে।