গণতন্ত্রের শূন্যতায় গুম-খুনে দেশ ছেয়ে গেছে : লে. জে. মাহাবুব

SHARE

mahbub aদেশে গণতন্ত্র শূন্যতা বিরাজ করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহাবুবুর রহমান। তিনি বলেছেন, দেশে আইনের শাসন বলতে কিছু নেই। গুম-খুনে দেশ ছেয়ে গেছে। ঘরের ভেতরেও মানুষ হত্যা করা হচ্ছে। গণতন্ত্র শূন্যতার কারণেই দেশে এ অবস্থা বিরাজ করছে।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে দেশপ্রেমিক নাগরিক পার্টি আয়োজিত গণতন্ত্র ও মানবাধিকার প্রতিষ্ঠায় আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মাহাবুবুর রহমান বলেন, দেশের সর্বোচ্চ পেশাদারি পর্যায় হলো বিসিএস ক্যাডার। সেখানেও দলীয়করণ করছে। সরকারের কর্তাব্যাক্তিরা দলের লোকদের বলছে, বিসিএসে লিখিত পরীক্ষায় পাস করলে ভাইবায় তারাই দেখবে।

লতিফ সিদ্দিকী গ্রেফতার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে লে. জে. (অব.) মাহাবুব বলেন, লতিফ সিদ্দিকী যুক্তরাষ্ট্রে গিয়ে যে এটম বোমা ফাটালেন, তা সকল মুসলমানের বিশ্বাসে আঘাত দিয়েছেন। দলীয় পদ এবং মন্ত্রিত্বসহ সব কিছু থেকে তিনি বরখাস্ত। দেশে তার কোন অবস্থান নেই। একটি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সে বেরিয়ে আসলেন- তা কেউ দেখলো না। তাকে যাদুকর জুয়েল আইচের মত জাদু দিয়ে সরিয়ে ফেলা হয়েছে।

দেশপ্রেমিক নাগরিক পার্টির চেয়ারম্যান আহসান উল্লাহ শামীমের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন- বাংলাদেশ মুসলিম লীগের চেয়ারম্যান এ্যাডভোকেট নুরুল হক মজুমদার, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মদ রাহমাতুল্লাহ, দেশপ্রেমিক নাগরিক পার্টির মহাসচিব শামসুদ্দোহা খান, ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ এম এন নবী তাহের, অধ্যাপক মোহাম্মদ আলী, আবু হানিফ খান, আব্দুর রহমান প্রমুখ।