সরকারের সমর্থনেই দেশে এসছেন লতিফ সিদ্দিকী: মির্জা আলমগীর

SHARE

fakrul27সরকারের সমর্থনেই বিতর্কিত ও বহিস্কৃত সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী দেশে এসছেন বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন,লতিফ সিদ্দিকীর পেছনে সরকারের বড় ধরনের সমর্থন রয়েছে। তা না হলে এতগুলো মামলায় গ্রেফতারী পরোয়ানা থাকারও পরেও তিনি কিভাবে বিমানবন্ধর থেকে বের হয়ে গেলেন?

সোমবার বাংলাদেশ সফররত সুইডেনের উন্নয়নমন্ত্রী ইসাবেল্লা লোপিনের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মির্জা আলমগীর অভিযোগ করে বলেন, লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে অনেকগুলো মামলা থাকা সত্ত্বেও নিরাপদে বের হয়ে যাওয়াই প্রমাণ করে সরকারের সমর্থনে সে দেশে এসেছে। এতে পরিস্কার যে লতিফ সিদ্দিকীর সাথে সরকারের সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে।

সুইডিস মন্ত্রীর সঙ্গে বৈঠকের ব্যাপারে মির্জা আলমগীর বলেন, তিনি বাংলাদেশের গণতান্ত্রিক ব্যবস্থা, রাজনৈতিক পরিস্থিতি, মানবাধিকার ও গণমাধ্যমের স্বাধীনতা বিষয়ে জানতে চেয়েছেন। আমরা তাকে এসব ব্যাপারে অবহিত করেছি।

সুইডিস মন্ত্রী ইসাবেল্লা লোপিন বলেছেন যেকোনো উন্নয়নের প্রধান শর্তই হচ্ছে গণতন্ত্র। বাংলাদেশের যেকোনো উন্নয়নে সুইডেন বাংলাদেশের পাশে থাকবে বলে জানান তিনি। এছাড়া জলবায়ু পরিবর্তন বিষয়ে একসঙ্গে কাজ করারও অঙ্গীকার করেন তিনি।