জামিন নিতে হাইকোর্টে লতিফ সিদ্দিকী

SHARE

latif21ধর্মনিয়ে কটুক্তির অভিযোগে নিজের বিরুদ্ধে দায়ের হওয়া বিভিন্ন মামলায় জামিন নিতে হাইকোর্টে গেছেন সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী।

সোমবার বেলা সাড়ে ১০টার দিকে তিনি হাইকোর্টে যান। লতিফ সিদ্দিকীর আইনজীবী এডভোকেট নূরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

এর আগে রবিবার রাত সাড়ে ৮টার দিকে এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে ঢাকা আসেন বিতর্কিত সাবেক এই মন্ত্রী। ঢাকা এসেই তিনি গা ঢাকা দেন। এদিকে ইতোমধ্যেই তাকে গ্রেফতারের দাবি জানিয়েছে ইসলামী দলগুলো। অন্যথায় কঠোর আন্দোনের হুমকী দিয়েছেন তারা।

প্রসঙ্গত, গত ২৮ সেপ্টেম্বর নিউইয়র্কের জ্যাকসন হাইটসের একটি হোটেলে সেখানকার টাঙ্গাইল সমিতির সদস্যদের সঙ্গে মতবিনিময় করার সময় লতিফ সিদ্দিকী বলেন, ‘আমি কিন্তু হজ আর তাবলিগ জামাতের ঘোরতর বিরোধী। আমি জামায়াতে ইসলামীরও বিরোধী। তবে তার চেয়েও হজ ও তাবলিগ জামাতের বেশি বিরোধী।’

তিনি বলেন, ‘এ হজে যে কত ম্যানপাওয়ার (জনশক্তি) নষ্ট হয়। হজের জন্য ২০ লাখ লোক আজ সৌদি আরবে গিয়েছে। এদের কোনো কাজ নাই। এদের কোনো প্রডাকশন নাই। শুধু রিডাকশন দিচ্ছে। শুধু খাচ্ছে আর দেশের টাকা দিয়ে আসছে।’

ধর্মীয় অনভূতিতে আঘাত হানার অপরাধে মন্ত্রিসভা ও আওয়ামী লীগের দলীয় সদস্য পদ থেকে বাদ পড়েন লতিফ সিদ্দিকী। এছাড়া তার বিরুদ্ধে ঢাকা ও দেশের ১৮টি জেলায় ২২টি মামলা হয়। আদালতে হাজির না হওয়ায় তাঁর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানাও জারি হয়।