হোয়াইট হাউজের সামনে থেকে ফের অস্ত্রধারী গ্রেফতার

SHARE

white house arযুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের বাসভবন হোয়াইট হাউজের সামনে থেকে আবারো এক অস্ত্রধারীকে গ্রেফতার করেছে সিক্রেট সার্ভিস।

সংবাদ মাধ্যমগুলো জানায়, রিনায়ি ক্যাফেইম নামে ওই ব্যক্তি বুধবার বিকালে হোয়াইট হাউজের ফটকের দিকে তার গাড়ি নিয়ে অগ্রসর হতে থাকে। এ সময় দায়িত্বরত পুলিশ তার কাছে জানতে চায়, তিনি কোথায় যেতে চান।

জবাবে ক্যাফেইম জানান তাকে একব্যক্তি হোয়াইট হাউজে আসতে বলেছে। সিক্রেট সার্ভিসের এক কর্মকর্তা সিবিএস নিউজকে এ কথা জানান।

লোয়া রাজ্যে স্থায়ী বসবাসকারী ওই ব্যক্তিকে সিক্রেট সার্ভিস তরিৎ জিজ্ঞাসাবাদ করা শুরু করে এবং তার গাড়িটি নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয়। পরে তার গাড়ি তল্লাশি করে একটি বন্ধুক ও গুলি উদ্ধার করা হয়। একই সঙ্গে তাকে গ্রেফতার করা হয়।

লাইসেন্সবিহীন আগ্নেয়াস্ত্র নিজের হেফাজতে রাখার দায়ে তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

সাম্প্রতিক মাসগুলোতে হোয়াইট হাউজের নিরাপত্তা ভেঙ্গে এ ধরনের একাধিক অনুপ্রবেশের ঘটনা ঘটেছে। যা সিক্রেট সার্ভিসের কৃতিত্বকে অনেক খাটো করে দেয় এবং সমালোচনার মুখে ফেলে।

গত সেপ্টেম্বরে এক ব্যক্তি নিরাপত্তা বেস্টনী টপকে হোয়াইট হাউজের ভেতরে ঢুকে পড়ে। পরে সিক্রেট সার্ভিস তাকে আটক করার আগে পর্যন্ত সারা হোয়াইট হাউজ সে ঘুরে বেড়ায়। একই মাসে আরো এক ব্যক্তি ঢুকে পড়ে হোয়াইট হাউজে। তার আগে এক দম্পত্তি ওবামার ডিনারে বিনা দাওয়াতে ঢুকে পড়ে এবং তারা দাওয়াত খেয়ে বাড়ি ফিরে। এ ধরনের একাধিক ঘটনায় নিজের ব্যর্থতা স্বীকার করে সিক্রেট সার্ভিসের তৎকালীন পরিচালক জুলিয়া পিয়ারসন পদত্যাগ করতে বাধ্য হন।