বিদায় বেলায় পারলেননা বোল্ট!

SHARE

স্পোর্টস ডেস্ক:

১০০ মিটারের পর এবার ৪ গুনিতক ১শ মিটার রিলেতে স্বর্ণ জিততে ব্যর্থ হলো বোল্টের জ্যামাইকা। ক্যারিয়ারের শেষ প্রান্তে সেরার মুকুটের পাশাপাশি ব্যর্থতার তকমাও গায়ে লাগলো উসাইন বোল্টের।

বিদায় বেলায় গ্রেটদের ইতিহাস যেন বড়ই নিমর্ম। এই সত্য আবারও নতুন করে জানিয়ে দিলেন ট্র্যাক অ্যান্ড ফিল্ডের মহানায়ক উসাইন বোল্ট। ১০০ মিটারের পর ৪ গুণিতক ১শ মিটার রিলেতেও ব্যর্থ হলেন তিনি।

আগেই জানিয়েছিলেন ওয়ার্ল্ড অ্যাটলেটিক্স চ্যাম্পিয়নশিপের পর আর দৌড়াবেন না উসাইন বোল্ট। তাই বরাবারের মতো সবার আগ্রহের কেন্দ্র বিন্দুতে ছিলেন তিনি। কিন্তু ১০০ মিটারে ব্রোঞ্জ জিতলেও এবার ৪ গুণিতক ১শ মিটারে দৌড়ই শেষ করতে পারলেন না।

মাঝ পথেই ইনজুরিতে পরে থামিয়ে দেন দৌড়। যেন এক ইতিহাসের থেমে যাওয়া। ট্রাজেডির মহানায়কে পরিণত হওয়া অথচ ২০০৮, ১২ এবং ১৬ টানা ৩ অলিম্পিকে ১শ, ২শ ও ৪ গুণিতক ১শ মিটার রিলেতে সেরা হওয়ার রেকর্ড শুধুই বোল্টের।

কিন্তু ক্যারিয়ারের শেষ প্রান্তে  বোল্টের এই অভিব্যক্তি বলে দিচ্ছে কতটা হতাশ তিনি। শুধু বোল্ট নন, তার মতো হতাশা ছেয়ে গেছে কোটি ভক্তদের হৃদয়েও। কেননা, গ্রেটদের এমন বিদায় কখনোই কাম্য নয়। তবে শেষ বেলায় এমনভাবে ব্যর্থ হলেও গ্রেটদের গ্রেট হয়েই থাকবেন বোল্ট ।