ইমিগ্রেশন নীতিমালা নিয়ে ওবামার ভাষণ

SHARE

obama wঅভিবাসন নীতিমালা নিয়ে বৃহস্পতিবার রাত ৮টায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন। বুধবার হোয়াইট হাউজের নিজস্ব ওয়েব সাইট এবং ফেইসবুকে একটি ভিডিও পোস্টে  প্রেসিডেন্ট ওবামা নিজেই এ কথাা জানিয়েছেন।

হোয়াইট হাউজের ওভাল অফিসে নিজের টেবিলের ওপরে বসে ৫৯ সেকেন্ড লম্বা এই ভিডিও ক্লিপে ওবামাকে দৃঢ় প্রত্যয়ী এবং আত্মবিশ্বাসী মনে হয়েছে। কোনো ইনসার্ট ছাড়াই তিনি ক্যামেরার ল্যান্সের দিকে চোখ রেখে খুবই সাবলীল ভঙ্গিতে কথা বলেছেন একজন পুরোদস্তর অভিজ্ঞ উপস্থাপকের মতো। তবে ক্যামেরাটি স্থির ছিল না। কিছুটা নাড়াচাড়া করেছে।

প্রেসিডেন্ট সবাইকে রাত ৮টায় তার ভাষণ শোনার জন্য আমন্ত্রণ জানান অন্তত ২ বার। ছোট্ট ওই ভিডিও ক্লিপে ওবামা বলেন, হাই, এ্যাভরিবডি, আগামীকাল রাতে আমি হোয়াইট হাউজের ঠিক এখান থেকেই আপনাদেরকে জানাবো ভেঙ্গে পড়া অভিবাসন পদ্ধতি সম্পর্কে। এরপর শুক্রবার আমি লাস ভেগাসের ডেল সোল হাইস্কুলে যাবো। যেখানে আমি দুবছর আগে একটি গ্রহণযোগ্য অভিবাসন নীতির কথা বলেছিলাম। এটা সবাই বুঝতে পারছে যে, আমাদের অভিবাসন ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। কিন্তু দুঃখজনকভাবে ওয়াশিংটন এই পচনশীল ব্যাপারটিকে দীর্ঘায়িত করতে স্বাগত জানিয়েছে। সুতরাং প্রেসিডেন্ট হিসেবে আইন সম্মতভাবে আমি প্রাথমিকভাবে এমন একটা কিছু করতে যাচ্ছি, যাতে প্রক্রিয়াটি ভালোভাবে কার্যকর হয়। আমি দুই দলকেই বলবো এমন একটা বিল আনতে যেটা সব সমস্যার সমাধান করতে পারে।  শুক্রবার আবারো দেখা হবে। সবাইকে ধন্যবাদ।