পালিত হচ্ছে তারেক রহমানের ৫০তম জন্মদিন

SHARE

tarek birthdayবর্ণাঢ্য আয়োজনে পালিত হচ্ছে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫০তম জন্মদিন। জন্মদিন উপলক্ষে কেক কেটে ও বিভিন্ন আয়োজনের মাধ্যমে দিবসটি উদযাপন করছে জাতীয়তাবাদী দল-বিএনপি এবং এর অঙ্গও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বুধবার রাত ১২টা ১ মিনিটে গুলশানের রাজনৈতিক কার্যালয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দলের সিনিয়র নেতাদের নিয়ে কেক কেটে জন্মদিন উদযাপন করেন। এরপর সেখানেই ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের সঙ্গে কেক কেটে জন্মদিন উদযাপন অনুষ্ঠানের উদ্বোধন করেন বেগম খালেদা জিয়া।

এ ছাড়া দিবসটি উপলক্ষে আলাদা আলাদা কর্মসূচি পালন করছেন বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

ছাত্রদল : বুধবার রাত ১২টা ১ মিনিটে কেক কেটে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫০তম জন্মদিন উদযাপন করে ছাত্রদল। এ ছাড়া দিবসটি পালনে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।

এর মধ্যে দেশব্যাপী জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিল, কুরআনখানির আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার রাজধানীর  ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আলোকচিত্র প্রদর্শনী ও শিশু-কিশোর চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ ছাড়া স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি ও বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা করা হয়। বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার দিকে এসব কর্মসূচির উদ্বোধন করেন বিএনপি ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এরপর দুপুরে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করেছে ছাত্রদল। একই দিন সন্ধ্যা ৬টায় সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে।

মহিলা দল : ৫০ পাউন্ড ওজনের কেক কেটে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫০তম জন্মদিনপালন করেছে জাতীয়তাবাদী মহিলা দল।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কেক কেটে জন্মদিনের এ অনুষ্ঠানের উদ্বোধন করেন। বৃহস্পতিবার সকাল ১০টা ৩৫ মিনিটে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তারেক রহমানের ৫০তম জন্মদিন উপলক্ষে কেক কাটেন তিনি।

এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানাসহ মহিলা দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শ্রমিকদল : কেক কেটে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিন পালন করেছে জাতীয়তাবাদী শ্রমিকদল। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ অনুষ্ঠান উদযাপন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিন পালন উপলক্ষে রক্তদান কর্মসূচি ও ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করেছে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে দিনব্যাপী ফ্রি মেডিকেল চেকআপ ও ওষুধ বিতরণ করা হচ্ছে। বিএনপির সিনিয়র নেতারা ক্যাম্প পরিদর্শন করেছেন।

জন্মদিনের অনুষ্ঠানে উপস্থিত হয়ে দলের ভবিষ্যত এই কান্ডারীকে কাছে পাওয়ার আকুতি ব্যক্ত করেছেন নেতাকর্মীরা। তারা আশা করছেন, স্বৈরাচার সরকারের সব ষড়যন্ত্র ছিন্ন করে অতি শিগগিরই তারেক রহমান বাংলাদেশের মাটিতে ফিরে আসবেন এবং জাতির হাল ধরবেন।

প্রসঙ্গত, ১৯৬৫ সালে ২০ নভেম্বর জন্মগ্রহণ করেন বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান।