সৌখিন মৎস্য শিকারীদের মাছধরা প্রতিযোগিতা

SHARE

শেরপুরে ঈদ পুনর্মিলনী উপলক্ষে সৌখিন মৎস্য শিকারীদের বড়শিতে মাছধরা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ‘ফিশিং টুগেদার’ শিরোনামে আজ শুক্রবার ভোর ৬টা থেকে সন্ধ্য ৬টা পর্যন্ত শহরের গৃর্দানারায়ণপুর এলাকার

একটি পুকুরে এ মাছধরা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

ঢাকায় বসবাসকারী শেরপুরের তিন তরুণের স্থাপত্যকলা, নকশা ও নির্মাণ কৌশল উপদেষ্টা প্রতিষ্ঠান ‘বিয়ন লিমিটেড’ এ মাছধরা প্রতিযোগিতার আয়োজন করে। এতে শহরের প্রবীণ-নবীন, চিকিৎসক, প্রকৌশলী, ব্যবসায়ীসহ বিভিন্ন পেশাজীবীসহ অর্ধশতাধিক সৌখিন মৎস্য শিকারী অংশগ্রহণ করেন।

দিনব্যাপী মাছধরা শেষে সবচেয়ে বড় ও বেশি ওজনের মাছ ধরার জন্য তিনজনকে পুরস্কার হিসেবে ক্রেস্ট এবং সকল অংশগ্রহণকারীকে শুভেচ্ছা উপহার প্রদান করা হয়। এতে নেসলে বাংলাদেশ লিমিটেডে কর্মরত প্রকৌশলী রাশেদুল হাসান রাজিব ও তার বন্ধু ইউরো ফার্মা লিমিটেডের কর্মকর্তা দিদারুল হাসান রাজু যৌথভাবে প্রথম পুরস্কার, ব্যবসায়ী জয়নুদ্দিন মাহমুদ জয় দ্বিতীয় পুরস্কার এবং শেরপুর ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক ডা. এ টি এম মামুন জোস তৃতীয় পুরস্কার লাভ করেন।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজিমুল হক নাজিম, জেলা বিএমএ সভাপতি ডা. এম এ বারেক তোতা, বিয়ন লিমিটেড চেয়ারম্যান আহকামুল হক তুনির অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এ সময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন পাতাবাহার খেলাঘর আসরের সভাপতি আনিসুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী জাকির হোসেন বাচ্চু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল হাসান উৎপল, চক্ষু বিশেষজ্ঞ ডা. জাহাঙ্গীর খালেদ তরুন, ডিএফএ সভাপতি মানিক দত্ত, ময়মনসিংহ বিভাগীয় ক্রিকেট আম্পায়ার্স অ্যাসোসিয়েশনের সভাপতি হাকিম বাবুল, বিয়ন লিমিটেড’র ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ আল আমিন, পরিচালক মো. মোস্তাফিজুর রহমান প্রমুখ।

বিয়ন লিমিটেড’র চিফ অপারেটিং অফিসার মা

হবুব রহমান বলেন, “আমরা আমাদের উদ্দেশ্য সাধনে সবাই একসঙ্গে একই প্লাটফরমে কাজ করতে পারি। এই ‘ফিশিং টুগেদার’ ছিল একটি প্রতীকী আয়োজন। আমরা আমাদের প্রাণের শেরপুরকে গড়ে তুলতে কীভাবে একসঙ্গে প্রচেষ্টা চালাতে পারি- এটাই ছিল  আমাদের এ আয়েজনের মূল উদ্দেশ্য। শেরপুরের উন্নয়ন ভাবনায় ভবিষ্যতে এ ধরনের আরো সৃজনশীল উদ্যোগ গ্রহণ করা হবে। ”