হাওরের ক্ষতি কাটিয়ে উঠতে সরকার সবকিছু করছে: মায়া

SHARE
২৪আওয়ার রিপোর্ট  :  দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, আওয়ামী লীগ সব সময় দুঃসময়ে দুর্যোগ সাহসের সাথে মোকাবলো করেছে। এবারও করবে। হাওর অঞ্চল আগাম বন্যায় যে ক্ষতি হয়েছে তা কাটিয়ে ওঠার জন্য বর্তমান সরকার সবকিছু করছে। পরবর্তী ফসল না উঠা পর্যন্ত তাদের কৃষিঋণ আদায় যেমন বন্ধ রাখা হয়েছে, তেমনি তাদের পুর্নবাসনেরও সকল প্রকার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
তিনি জানান, ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারকে বিনামূল্যে ৩০ কেজি চাল এবং নগদ ৫০০ টাকা প্রদান করা হবে। সেই সাথে খোলা বাজারে ১৫ টাকা কেজিতে চাল বিক্রয়ও অব্যাহত থাকবে।
নেত্রকোনায় বন্যায় ক্ষতিগ্রস্ত উপজেলাগুলো পরিদর্শনে এসে সোমবার রাতে নেত্রকোনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা ত্রাণও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে কোনো লোক না খেয়ে যেমন থাকবে না; তেমনি এ সরকার সকল প্রকার চ্যালেঞ্জ মোকাবেলা করে জনগনের কল্যাণে কাজ করে যাবে।
মন্ত্রী আরো বলেন, হাওর উপজেলাগুলোর ৮ লাখ মানুষ এখন লড়াই করে বেঁচে আছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বলেছেন, ক্ষতিগ্রস্ত লোকদের সবরকম সাহায্য প্রদান করা হবে। আগামী ফসল না উঠা পর্যন্ত সেই সাহায্য অব্যাহত থাকবে। দেশে কোন খাদ্যের অভাব নাই, ক্ষতিগ্রস্তদের সেবায় কোন প্রকার কৃপণতা করা হবে না।