বসুন্ধরা সিটিতে আগুন, চারদিক ধোঁয়ায় আচ্ছন্ন

SHARE

Bashundhara-City-Fire-1
রাজধানীর বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের লেভেল ছয়ে আগুন লেগেছে। কমপ্লেক্সের ভেতর থেকে ধোঁয়ার কুণ্ডলী বের হতে দেখা গেছে।

আজ রোববার বেলা পৌনে ১১টার পর এ আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট ঘটনাস্থলে আসে।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণকক্ষ থেকে জানানো হয়েছে, তাদের ১৪টি ইউনিট আগুন নেভাতে কাজ করছে। তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

শপিং কমপ্লেক্সের নিরাপত্তার কাজে নিয়োজিত একাধিক সদস্য প্রথম আলোকে বলেন, লেভেল ছয়ে জুতার একটি দোকান থেকে এই আগুন লাগে বলে তাঁরা জানতে পারেন। ফায়ার সার্ভিসকে জানানোর পর তাদের কয়েকটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নেভানোর কাজ শুরু করে। পরে আরও কয়েকটি ইউনিট কাজে যোগ দেয়।

টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা ফুটেজে দেখা গেছে, বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের ভেতর থেকে কালো ধোঁয়ার কুণ্ডলী বের হচ্ছে। ধোঁয়ায় পুরো এলাকা আচ্ছন্ন।

ঘটনাস্থলে থাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নজরুল ইসলাম প্রথম আলোকে বলেন, আগুনের খবর শুনে শপিং কমপ্লেক্সের ভেতরে থাকা লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তাঁরা তাড়াহুড়ো করে বাইরে বেরিয়ে আসতে থাকেন। লোকজনকে বাইরে বের করে আনতে ফায়ার সার্ভিসের সদস্যরাও তৎপর হন।

শপিং কমপ্লেক্সের একটি দোকানের বিক্রয়কর্মী মো. হাসান বলেন, আগুন লাগার খবর পেয়ে বাইরে বেরিয়ে আসেন তিনি।

আগুন লাগার পর শপিং কমপ্লেক্সের সামনের সড়কে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। শপিং কমপ্লেক্সের আশপাশে হাজারো মানুষ জড়ো হয়েছেন। নিরাপত্তার কারণে তাঁদের সরে যেতে বলা হচ্ছে।
5633941073_9d52caa10e_b