পিটিভি কার্যালয়ে বিক্ষোভকারীদের হামলা, সম্প্রচার বিঘ্নিত

SHARE

পাকিস্তানের রাষ্ট্রীয় টেলিভিশন পিটিভির প্রধান কার্যালয়ে প্রবেশ করে হামলা চালিয়েছে সরকারবিরোধী বিক্ষোভকারীরা। এ সময় তারা টিভির অনুষ্ঠান রুমের নিয়ন্ত্রণ নিয়ে নেয়। এতে চ্যানেলটির সম্প্রচার সাময়িকভাবে বন্ধ হয়ে যায়। পরে আর্মি এসে তাদের বের করে দিলে চ্যানেলের সম্প্রচার পুনরায় চালু হয়েছে।image_96569_0

বর্তমানে পিটিভি ভবনের নিরাপত্তা দিচ্ছে দেশটির সেনাবাহিনী। তবে ভবনের বাইরে বিক্ষোভ করছে প্রতিবাদকারীরা।

পিটিভির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মাদ মালিক একটি বেসরকারি টেলিভিশনকে জানিয়েছেন, এ ঘটনার সময় বেশ কিছু ভিডিও ক্যামেরা চুরি হয়ে গেছে। তাছাড়া চ্যানেলটির ভেতরের কিছু তার নষ্ট করে ফেলেছে প্রতিবাদকারীরা।

তিনি বলেন, পাকিস্তান টেলিভিশন সরকারের নয়, বরং এটি রাষ্ট্রের প্রতিনিধিত্বকারী।

এদিকে ভোট জালিয়াতি ও দুর্নীতির অভিযোগ এনে প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের পদত্যাগ দাবিতে আন্দোলনরত ইমরান খান ও ধর্মীয় নেতা তাহিরুল কাদরির সমর্থকদের সঙ্গে আজ সকালেও পুলিশের সংঘর্ষ হয়েছে।

বিক্ষোভকারীরা পাকিস্তানের প্রধানমন্ত্রীর বাসভবনের দিকে অগ্রসর হওয়ার চেষ্টা করলে এ সংঘর্ষ বাধে। এসময় বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়ে মারে। জবাবে পুলিশ টিয়ার সেল ছোড়ে।

এর আগে সরকার পতনের দাবিতে আন্দোলনরতরা শনিবার রাতে রাজধানী ইসলামাবাদে প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সরকারি বাসভবনের দিকে অগ্রসর হওয়ার চেষ্টা করলে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। এতে তিনজন নিহত এবং অন্তত ৪০০ জন আহত হয়। সূত্র: ডন, জিও নিউজ