১০ রুশ ছত্রীসেনা আটকের দাবি ইউক্রেনের

SHARE

ইউক্রেনের সেনাবাহিনী রাশিয়ার ১০ ছত্রী সেনা আটক করেছে। এসব সেনাকে দেশটির উত্তরাঞ্চলীয় গোলযোগপূর্ণ নগরী দোনেৎস্কের কাছ থেকে আটকের দাবি করা হয়েছে বলে এক বিবৃতিতে দাবি করেছে ইউক্রেনের নিরাপত্তা বাহিনী বা ইউএসবি।image_95814_0

ইউএসবি’র বিবৃতিতে বলা হয়েছে, রুশ ৯৮ বিমানবাহী ডিভিশনের এসব সেনাকে দোনেৎস্কের দক্ষিণপূর্বাঞ্চলের দেজেরকালনি গ্রাম থেকে আটক করা হয়। বিবৃতিতে রুশ সশস্ত্র নাগরিকরা অবৈধভাবে সীমান্ত পাড়ি দিয়ে কী করে ইউক্রনে ঢুকেছে সে বিষয়ে কিয়েভের গোয়েন্দারা তদন্ত শুরুর কথাও জানান হয়েছে।

বেলারুশের রাজধানী মিনস্কে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং ইউক্রেনের প্রেসিডেন্ট পেত্রো পোরোশেঙ্কোর মধ্যে আজ মঙ্গলবার  বৈঠক হওয়ার কথা রয়েছে। তার আগে রুশ ছত্রী সেনা আটকের খবর দেয়া হলো।

অবশ্য, এর আগে, রুশপন্থি স্বাধীনতাকামীদের পতাকাধারী ট্যাংক ও সাঁজোয়া গাড়ির একটি বহরের গতিরোধ করা হয়েছে বলে  ইউক্রেন সেনাবাহিনী দাবি করেছে।  খবরে বলা হয়েছে, এ বহরটি রাশিয়া থেকে ইউক্রেনের বন্দরনগরী মারিউপোলের দিকে যাওয়ার চেষ্টা করছিল।কিন্তু রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ এ দাবি নাকচ করে দিয়েছেন-আইআরআইবি।