চলে গেলেন সাংবাদিক ওবায়দুল গণি চন্দন

SHARE

মাত্র ৪১ বছর বয়সেই পৃথিবী ছেড়ে চলে গেলেন সাংবাদিক ও বিশিষ্ট ছড়াকার ওবায়দুল গণি চন্দন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শনিবার সকালে অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা সেখানেই তাকে মৃত ঘোষণা করেন।10520718_10204545404181949_433171714771234847_n

চন্দন হৃদরোগে আক্রান্ত ছিলেন বলে জানা গেছে। এর আগে এ বছরের ফেব্রুয়ারিতে তাকে অসুস্থ অবস্থায় ঢাকার ইউনাইটেড হাসপাতালে একবার ভর্তি করা হয়েছিল। সুস্থ হয়ে পরে তিনি আবার কর্মস্থলে যোগ দেন।

বাংলাদেশের টিভি সাংবাদিকতায় বেশ দাপটের সঙ্গে কাজ করেছেন সাংবাদিক চন্দন। তিনি বেসরকারি স্যাটেলাইট চ্যানেল বাংলাভিশন, ইনডেপেনডেন্ট টিভি ও বৈশাখী টেলিভিশনে কাজ করেছেন। সর্বশেষ তিনি দৈনিক মানবকণ্ঠের ফিচার এডিটর হিসেবে কর্মরত ছিলেন।

শুধুই সাংবাদিকতা না, পাশাপাশি ছড়াকার হিসেবেও চন্দন অর্জন করেছিলেন দারুণ খ্যাতি। তার উল্লেখযোগ্য ছড়াগ্রন্থগুলোর মধ্যে ‘কান নিয়েছে চিলে’, ‘আমার মানুষ গান করে’, ‘থাকছি ঢাকায়, সবাই ফাইন, চারশো বছর চারশো’, ‘আঙ্গুল ফুলে বটগাছ’, ‘লেবেন ডিশের লেবেনচুষ’, ‘ভ্যাবলা ছেলে ক্যাবলাকান্ত’ ও ‘সবুজ সবুজ মনটা অবুঝ’।