নৈরাজ্য করতে চাইলে খবর আছে, কামরুলের হুঁশিয়ারি

SHARE

বিএনপির আন্দোলনের হুমকি প্রসঙ্গে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, “শান্তিপূর্ণ আন্দোলন করলে আমরাও শান্তিপূর্ণভাবে তা মোকাবেলা করবো। আপনারাও শান্তিপূর্ণ কর্মসূচি পালন করবেন, আমরাও করবো। তবে আন্দোলনের নামে আবারো যদি ২০১৩ সালের মতো নৈরাজ্য করতে চান তাহলে খবর আছে। নৈরাজ্য করতে চাইলে কোনো ছাড় দেয়া হবে না। জনগণের জানমাল রক্ষায় যা করার দরকার তাই করা হবে।”image_93080_0

মঙ্গলবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমীর মহড়া কক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। শেখ কামালের ৬৫তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

বিএনপিকে উদ্দেশ্য করে কামরুল ইসলাম বলেন, “তাদের (বিএনপির) আন্দোলনের হুমকি ও সামর্থ্য সম্পর্কে আমাদের জানা আছে। আমরা আগেও তাদের আন্দোলনের হুমকি দেখেছি। তারা প্রতিবারই আন্দোলন করে সরকারকে ফেলে দিতে চায়। এখন দেশ যখন শান্তিপূর্ণ ভাবে এগিয়ে যাচ্ছে তারা আবার আন্দোলনের নামে নৈরাজ্য করতে চাচ্ছে।”

শোকের মাসে বিএনপিকে সতর্ক হয়ে কর্মসূচি দেবার আহ্বান জানিয়ে তিনি বলেন, “আজ বিএনপির নেতাদের ভুলে কর্মীরা নেতাদের প্রতি মারমুখি হয়েছে। আর মারমুখি কর্মীদের বোঝাতেই তারা (বিএনপি) আবারো আন্দোলনের কথা বলছে।”

তিনি বলেন, “২০১৩ সালে নৈরাজের আন্দোলনের কারণে আপনার জনগণের সমর্থন পাননি। এখন আবার আন্দোলনের হুমকি দিচ্ছেন। আন্দোলন কত প্রকার ও কী কী আমরা তা জানি। আমাদের আন্দোলনের ভয় দেখাবেন না।”

বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদকে ইঙ্গিত করে মন্ত্রী বলেন, “বিএনপি অফিসে একজন নেতা কাঁথা-বালিশ নিয়ে শুয়ে থাকেন আর সংবাদ সম্মেলন করেন। সেখানে নেতা-কর্মী তো দূরের কথা একটা পিঁপড়াও থাকে না।”

আয়োজক সংগঠনের সহ-সভাপতি মোবারক আলী শিকদারের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, অভিনেতা এনামুল হক, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী মনোরঞ্জন ঘোষাল প্রমুখ।