যে বলে ইসরাইলি হামলায় বিএনপির হাত সে বড় পাগল

SHARE

আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদের অভিযোগের জবাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ বলেছেন, বিএনপি চুপ নয় আওয়ামী লীগই চুপ। যে বলে ইসরাইলি হামলায় বিএনপির মদদ আছে তার চেয়ে বড় পাগল আর নেই।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আগ্রাসন প্রতিরোধ জাতীয় কমিটি আয়োজিত ‘ফিলিস্তিনে ইসরাইলি গণহত্যার প্রতিবাদ’ শীর্ষক মানববন্ধনে তিনি এ কথা বলেন।image_91583_0

ফিলিস্তিনের গাজায় গত কয়েকদিন ধরে চালানো ইসরাইলের বর্বর হামলা প্রসঙ্গে হান্নান শাহ বলেন, পশ্চিমাদের সৃষ্ট ইসরাইলি রাষ্ট্র পরিচালনা করে আমেরিকা। তাই ইসরাইলের পাশাপাশি এ হামলার সমান দায় আমেরিকারও।

আ স ম হান্নান শাহ বলেন, সরকার ভারতের মিত্র আর ভারত ইসরাইলের মিত্র। দেখার বিষয় সরকার গাজায় হামলার ব্যাপারে কী করে? তারা এখন পর্যন্ত চুপ আছে। ফিলিস্তিনিদের জন্য কোনো খাদ্য-পানি ওষুধ সরবরাহের কোনো উদ্যোগ নেয়নি। প্রধানমন্ত্রী বিদেশে সম্মেলনে গেছেন সেখানে বিশ্ব নেতাদের সঙ্গে ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি হামলার বিরুদ্ধে কথা বলেন কিনা।

ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি হামলা বন্ধের জন্য জাতিসংঘের হস্তক্ষেপ কামনা করে তিনি বলেন, জাতিসংঘ সত্যিকার পদক্ষেপ নিলে ফিলিস্তিনিদের ওপর গণহত্যা বন্ধ হবে।

বিএনপির এই শীর্ষ নেতা বলেন, ইসরাইল পশ্চিমা বিশ্বের শক্তি। আর এদের অর্থ এবং প্রত্যক্ষ মদদ দিচ্ছে আমেরিকা। ফিলিস্তিনে যত হত্যাকাণ্ড ঘটছে এর দায় ইসরাইলের। তেমনি সহায়তাকারীরাও দায়ী।

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আব্দুল লতিফ নেজামীর সভাপতিত্বে আরো বক্তব্য দেন জাতীয় কমিটির সদস্য সচিব আলমগীর মজুমদার, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান খন্দকার গোলাম মর্তূজা, বাংলাদেশ ইসলামীক পার্টির চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল মোবিন, জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মঞ্জুর হোসেন ঈসা প্রমুখ।