ছয় মাসে ধর্ষণ ৪৩১, নারী নির্যাতন ২২০৮

SHARE

গত ছয় মাসের মধ্যে ৪৩১ জন নারী ধর্ষণের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে একটি প্রতিবেদনে সংগঠনের সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাসুদা রেহানা বেগম এ তথ্য জানান।image_91595_0

প্রতিবেদনে তিনি জানান, ২০১৪ সালের জানুয়ারি থেকে জুন মাসের মধ্যে অর্থাৎ ছয় মাসের মধ্যে দুই হাজার ২০৮ জন নারী নির্য়াতনের শিকার হয়েছেন।এর মধ্যে ধর্ষণের শিকার হয়েছে ৪৩১ জন।গণধর্ষণের শিকার হয়েছে ৮২ জন। ধর্ষণের পর হত্যার করা হয়েছে ৪৫ জন।

নারী ধর্ষণের প্রবণতা বেড়েছে উল্লেখ করে তিনি বলেন, সমাজের এই প্রবণতাকে শুধু নারী নির্যাতন হিসেবে দেখলে হবে না, এটিকে বিশেষ পরিস্থিতি হিসেবে দেখতে হবে।এই সংকটকে সঠিকভাবে চিহ্নিত করে ধর্ষণ ও নারী নির্যাতন প্রতিরোধে জাতীয় আন্দোলন হিসেবে বিবেচনা করে সব পেশার মানুষকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তুলতে হবে।

মহিলা পরিষদের সভাপতি আয়েশা খানম বলেন, নারী ধর্ষণ মানে নারীকে সমাজে পঙ্গু করে রাখা। এজন্যে ধর্ষণকে একটি তীর হিসেবে করা হয় নারীকে দমন করার জন্য। কোনো পরিবারের ওপর কারো ক্ষোভ বা শত্রুতা থাকলে সে পরিবারকে হেনস্থা করার জন্য নারীকে ধর্ষণ করা হয়।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, সংগঠনের সাধারণ সম্পাদক মালেকা বানু, সহসভাপতি নাহার আহমেদ, লিগ্যাল অ্যাভোকেসি অ্যাডভোকেট মাকসুদা আক্তার প্রমুখ।