৩ দিনের ডিসি সম্মেলন শুরু

SHARE

তিন দিনের ‘জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন-২০১৪’ শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের পুরাতন সংসদ ভবনের ‘শাপলা’ হলে সম্মেলন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।image_89584_0

রোববার সচিবালয়ে মন্ত্রিপরিষদ সম্মেলন কক্ষে জেলা প্রশাসক সম্মেলন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররফ হোসাইন ভূঁইঞা জানিয়েছেন, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ, সমাপনী অনুষ্ঠান এবং ২০টি কার্য অধিবেশনসহ সম্মেলনে মোট ২৪টি অধিবেশন থাকবে।

জেলা প্রশাসক সম্মেলনের কর্মসূচি থেকে জানা গেছে, প্রথমদিন সম্মেলন উদ্বোধনের পর প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘করবী’ হলে শেখ হাসিনার সঙ্গে জেলা প্রশাসনসংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে মুক্ত আলোচনা হবে। এরপর সাড়ে ১২টা থেকে ১টা ২০ মিনিট পর্যন্ত একই স্থানে প্রথম কার্য অধিবেশন অনুষ্ঠিত হবে।

দুপুর ২টা ৪০ মিনিট থেকে ৪টা ২০ মিনিট পর্যন্ত সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে শিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে দ্বিতীয় ও তৃতীয় কার্য অধিবেশন অনুষ্ঠিত হবে। প্রতিটি কার্য অধিবেশনে সভাপতিত্ব করবেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূঁইঞা।

প্রথম দিন সর্বশেষ বিকেল সাড়ে ৫টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ ও নির্দেশনা গ্রহণ করবেন জেলা প্রশাসকরা।

রোববারের সংবাদ সম্মেলনে জানানো হয়, গত বছর জেলা প্রশাসক সম্মেলনের ৯২ শতাংশ প্রস্তাব বাস্তবায়ন হয়েছে। এবার সম্মেলনে ৩০৭টি প্রস্তাব তুলে ধরবেন জেলা প্রশাসকরা।

আগামী ১০ জুলাই বিকেল ৪টা ৪০ মিনিটে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হবে সমাপ্তি অধিবেশন।

বিভিন্ন কার্য অধিবেশনে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী, সচিব ও দফতর প্রধানের সামনে প্রস্তাব বাস্তবায়নের জন্য তুলে ধরবেন জেলা প্রশাসকরা।