দিল্লিতে বহুতল ভেঙে মৃতের সংখ্যা বেড়ে ১০

SHARE

ভারতের রাজধানী দিল্লিতে বহুতল ভেঙে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০৷ এরমধ্যে তিনটি শিশু আছে। আহত অবস্থায় আরও অন্তত চার জন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। শোকগ্রস্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। সেইসঙ্গে আহতদের দ্রুত আরোগ্য কামনা করে মন্ত্রণালয়ের তরফে টুইট করা হয়েছে।image_88399_0

শনিবার সকালে উত্তর দিল্লির ইন্দ্রলোকের তুলসী নগরে একটি চার তলা বাড়ি হঠাৎই ভেঙে পড়ে৷ ধ্বংসস্তূপের তলায় চাপা পড়ে ঘটনাস্থলেই সাত জনের মৃত্যু হয়। সন্ধ্যা পর্যন্ত হাসপাতালে আরও তিন জনের মৃত্যু হলে তা বেড়ে দাঁড়ায় ১০।
উত্তর দিল্লি নগর নিগমের মেয়র যোগেন্দ্র চান্দোলিয়া জানিয়েছে, ভেঙে পড়া বহুতলটি পঞ্চাশ বছরের বেশি পুরনো হওয়ায় দুর্বল হয়ে পড়েছিল। তারমধ্যে এর ঠিক পাশের প্লটেই বেআইনিভাবে নির্মাণ কাজ চলছিল৷ এই দুইয়ের ফলে এই দুর্ঘটনা বলে পুর কর্তাদের প্রাথমিক অনুমান। তবে রাজধানীর বুকে কিভাবে বেআইনি নির্মাণ কাজ চলছিল, তা নিয়ে সমালোচনার ঝড় উঠেছে৷ কর্তব্যে গাফিলতির জন্য ইতিমধ্যেই পুরসভার দুই ইঞ্জিনিয়ারকে সাসপেন্ডও করা হয়েছে৷ বিষয়টি তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে, এদিন সন্ধ্যায় দুর্ঘটনা স্থলে আসেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা আমআদমি পার্টি সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল। এই ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক সাজা দাবি করেছেন তিনি।- ওয়েবসাইট।