নারায়ণগঞ্জ-৫ আসনের ভোট কাল, কাটছে না শঙ্কা

SHARE

নারায়ণগঞ্জ-৫ সংসদীয় আসনের উপনির্বাচনের ভোট বৃহস্পতিবার। ইতিমধ্যে নির্বাচনের প্রচার-প্রচারণা শেষ হয়েছে। নির্বাচন কমিশনের প্রস্তুতিও শেষ পর্যায়ে। আইনশৃঙ্খলা রক্ষায় নেয়া হয়েছে বিশেষ ব্যবস্থা। পুলিশের পাশাপাশি মাঠে থাকবে র্যা্ব ও বিজিপি। তবে শঙ্কা কাটছে না আতঙ্কের নগরী নারায়ণগঞ্জের মানুষের। ইতিমধ্যে শামীম উসমানের একটি অডিও টেপ ফাঁস হয়ে যাওয়ার পর অজানা আতঙ্কে ভুগছেন সাধারণ ভোটাররা। ভোটকেন্দ্রে যাওয়া নিয়ে তারা সিদ্ধান্তহীনতায় ভুগছেন বলে জানা গেছে।image_87867_0

এদিকে নারায়ণগঞ্জ উপনির্বাচনটি সুষ্ঠুভাবে সম্পন্ন করা নিয়ে সংশয় তৈরি হয়েছে। কারণ ১৪১ কেন্দ্রের মধ্যে ৯৮ কেন্দ্রই ঝুঁকিপূর্ণ চিহ্নিত হয়েছে। এছাড়াও এ নির্বাচনকে কেন্দ্র করে বিরোধী জোটের সমর্থকরা যেকোনো গ্রুপে ঢুকে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে পারে এমন আশঙ্কার কথা জনিয়েছেন গোয়েন্দা সংস্থাগুলো। তাদের প্রতিবেদনে নাশকতাকারী হিসেবে চিহ্নিত করা হয়েছে ২৩ অভিযুক্তকে। অধিক স্পর্শকাতর বলেছে ১৭ কেন্দ্রকে।

বৃহস্পতিবার অনুষ্ঠেয় এ উপনির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ কোনো প্রার্থী দেয়নি। আর দশম সংসদ নির্বাচন বর্জনের পর কোনো উপনির্বাচনেও প্রার্থী দেয়নি বিএনপি। নিবন্ধন অবৈধ থাকায় জামায়াত নেই নির্বাচনেও।

গত ৩০ এপ্রিল ওই আসনের এমপি জাতীয় পার্টি থেকে নির্বাচিত নাসিম ওসমান ভারতের দেরাদুনে মারা যান। তার মৃত্যুতে আসনটি শূন্য হয়। নারায়ণগঞ্জ উপনির্বাচনে প্রার্থী হয়েছেন, জাতীয় পার্টির এ কে এম সেলিম ওসমান, স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ দলীয় সাবেক সাংসদ এস এম আকরাম, কৃষক শ্রমিক জনতা লীগের শফিকুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী মামুন সিরাজুল মজিদ। তবে মূল প্রতিদ্বন্দ্বিতা হতে পারে সেলিম ও আকরামের মধ্যে বলে জানা গেছে।

এ আসনে ভোট কেন্দ্র রয়েছে ১৪১টি, এতে ভোটকক্ষ রয়েছে ৬৭৪টি। ভোটার রয়েছে তিন লাখ ৪২ হাজার ৪০৫ [পুরুষ ১,৭৪,৩১১ ও মহিলা ১,৬৮,০৯৪]।