নিজামী রায় বারবার পেছাবে না, আশ্বাস সুরঞ্জিতের

SHARE

অসুস্থার কারণে জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমানের বিরুদ্ধে দায়ের করা মামলার রায় বারবার পেছাবে না বলে আশ্বস্ত করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সুরঞ্জিত সেনগুপ্ত।

মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে নৌকা সমর্থক গোষ্ঠী আয়োজিত চলমান রাজনীতি শীর্ষক আলোচনা সভায় তিনি একথা জানান।

যেহেতু দেশে প্রচলিত আইন অনুযায়ী সাজা ঘোষণার সময় অপরাধীতে আদালত থাকতে হয়, সে বিবেচনায় নিজামীর আইনজীবীর পক্ষ থেকে তার অসুস্থার বিষয়টি আদালত বিবেচনায় নিয়েছে।image_87739_0

যুদ্ধাপরাধীদের বাঁচানোই বিএনপির মূল উদ্দেশে উল্লেখ্য করে সুরঞ্জিত বলেন, “যদি সংলাপ চান সংবিধানের ভেতর থেকেই সংলাপ করতে হবে। সংবিধানের বাইরে থেকে কোনো ধরনের আলোচনা সম্ভব নয়।”

গঠনমূলক রাজনীতি আহ্বান জানিয়ে বিএনপিকে তিনি গণতন্ত্র ও দেশের পক্ষে কাজ করার পরামর্শ দেন তিনি।

সুরঞ্জিত সেন গুপ্ত বলেন, “বিএনপি নেত্রী খালেদা জিয়া ঈদের পরে যে আন্দোলনের ডাক দিয়েছেন তা শুধুমাত্র যুদ্ধাপরাধীদের বিচার বানচাল করার জন্য আর কিছুর জন্য নয়।”

আন্দোলনের হুমকি দিয়ে কাজ হবে না মন্তব্য করে তিনি বলেন, “অতীতে তিনি অনেক আন্দোলনের ডাক দিয়েছেন। তাতে জনগণের সম্পৃক্ততা না থাকায় তা সফল হয়নি। আর ঈদের পরে খালেদা জিয়া যে আন্দোলনের ডাক দিয়েছেন তা কোনোভাবে সফল হবে না।”

তিনি বলেন, “বর্তমানে জনগণ বিশ্বকাপ ফুটবল নিয়ে মেতে আছে। তাই জনগণও তাদের আন্দোলনে অতীতের মত সাড়া দেবে না। এরকম অনেক ঈদ আসছে গেছে। আপনারা কেমন আন্দোলন করেছেন তা দেশের জনগণ দেখেছে।”

সুরঞ্জিত বলেন, “বিএনপি আন্দোলনে ব্যর্থ রাজনৈতিক দল। তাই ঈদের পরও বিএনপির এই আন্দোলনের হুমকি সফল হবে না। তাই অতীতের মতো এখনো তারা ব্যর্থ হবে।