বোমাবাজি: ৫৯ জামায়াত-শিবিরের বিরুদ্ধে মামলা

SHARE

নগরীর জিন্দাবাজারে বোমাবাজির ঘটনায় সিলেট মহানগর জামায়াতের আমীর অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়েরসহ জামায়াত-শিবিরের ৫৯ জনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। কোতোয়ালী থানাধীন বন্দরবাজার ফাঁড়ির এসআই বিকাশ চন্দ্র সরকার বাদী হয়ে এ মামলা দায়ের করেন।image_97218_0

মামলায় জামায়াত নেতা জুবায়েরসহ ১৯ জনের নাম উল্লেখ করা হয়েছে। বাকি ৪০ জনকে অজ্ঞাত দেখানো হয়েছে।

এহসানুল মাহবুব জুবায়ের ছাড়া মামলার এজহারনামীয় অন্য আসামিরা হলেন- ইউসুফ বিন নুরী চৌধুরী সানি (২৪), আনোয়ারুল ওয়াদুদ টিপু (৩০), আব্দুর রাজ্জাক (২৮), মহানগর ছাত্রশিবিরের সাবেক সভাপতি মাহমুদুর রহমান দেলোয়ার (২৮), শাহরিয়ার আলম শিপার (৩২), সোহেল (২৩), শফিকুল আলম মফিক (৩৪), মাহবুব (২৪), আ.খ.ম খালেদ চৌধুরী (৩৫), আব্দুল মালেক (৩৩), রেহান আহমেদ হারিছ (৩৫), মহানগর ছাত্রশিবিরের এইচআরডি সম্পাদক এবাদুর রহমান ওরফে মাসুক (২৮), জামায়াত নেতা হাফিজ আব্দুল হাই হারুন (৫৫), ফয়েজ আহমদ (২৬), এমসি কলেজ ছাত্রশিবিরের সেক্রেটারি তোফাজ্জল হোসেন রুহেল (৩০), তানভির আহমদ (২২) ও রাজু মিয়া (১৯)।

এর মধ্যে শফিকুল আলম মফিককে সোমবার তার গ্রামের বাড়ি মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার গ্রামতলা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

প্রসঙ্গত, গত শনিবার বিকেলে সিলেট মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি ফখরুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। পরে গ্রেপ্তারের প্রতিবাদে সোমবার সিলেটে আধাবেলা হরতালের ডাক দেয় স্থানীয় জামায়াত। ওই হরতালের সমর্থনে রোববার রাতে জিন্দাবাজার পয়েন্টে শিবিরকর্মীরা একটি মিছিল বের করে। ওই মিছিল থেকে বোমাবাজি ও গাড়ি ভাঙচুর করা হয়েছিল বলে পুলিশ দাবি করে।