গৌরীপুরে আধাবেলা হরতাল চলছে

SHARE

শহরের ঐতিহ্যবাহী মুমিনুন্নেছা সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের সহযোগী অধ্যাপক ফরিদ উদ্দিনকে দিগম্বর করার প্রতিবাদে ছাত্র-জনতার ডাকে গৌরীপুরে অর্ধদিবস হরতাল চলছে। এ ঘটনায় পুলিশ রাতে দুইজনকে গ্রেপ্তার করেছে।image_97232_0

মঙ্গলবার সকাল ৬টা থেকে দুপুর ১২টার পর্যন্ত এই হরতাল চলবে।

হরতালে গৌরীপুর শহরে কোনো ব্যবসা প্রতিষ্ঠান খোলেনি। গৌরীপুর থেকে দূরপাল্লা সব যান চলাচল বন্ধ রয়েছে। কোনো ট্রেন চলাচল করেনি। ফলে অফিসগামী লোকজন চরম দুর্ভোগে পড়েছেন। শহর ও শহরতলীতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

গৌরীপুর থানার এসআই (উপপরিদর্শক) মঈন উদ্দিন জানান, এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ সোমবার রাতে ডৌহাখলা ইউনিয়ন আওয়ামী লীগের নেতা গাজীপুর গ্রামের রমজান আলী মুক্তি ও চুড়ালি গ্রামের মনুকে আটক করেছে।

উল্লেখ্য, বোরবার বিকেলে কর্মস্থল থেকে মোটরসাইকেলে ময়মনসিংহের গৌরীপুরে ফেরার পথে কলতাপাড়া বাজারে রাস্তার ওপর জনসমক্ষে এমপির আস্তাভাজন স্থানীয় আওয়ামী লীগ ক্যাডার আকরাম মেম্বার, ভারপ্রাপ্ত ই্উনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুল, ভিডিপি সাত্তার ও এমপির ভাতিজা ফারুকসহ ১৫/২০ জনের একটি ক্যাডার দল তাকে দিগম্বর করে।  পরে তাকে দিগম্বর অবস্থায় টেনে হিচড়ে এমপির সেবালয়ে নিয়ে অমানুবিক নির্যাতন করা হয়। এ ঘটনার প্রতিবাদে সোমবার গৌরীপুরে শহরে ছাত্র-জনতা মানববন্ধন-বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে। পরে সমাবেশ থেকে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ এ হরতাল কর্মসূচির ঘোষণা দেন।