ছাত্রলীগের ২৮তম সম্মেলন সোহরাওয়ার্দীতে

SHARE

satroliggআগামী ২৫ জুলাই কেন্দ্রীয় ছাত্রলীগের ২৮তম জাতীয় সম্মেলন রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হবে।

শনিবার বেলাসাড়ে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রলীগের উদ্যোগে আয়োজিত ‘২৮তম জাতীয় সম্মেলন প্রস্তুতি’ এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ।

এর আগে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে হওয়ার কথা থাকলেও প্রধানমন্ত্রীর নির্দেশেই তা সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। এ উপলক্ষে রোববার ১২ জুলাই থেকে কেন্দ্রীয় ছাত্রলীগের ২৮তম জাতীয় কাউন্সিলের মনোনয়ন ফরম সংগ্রহ এবং ১৫ জুলাইয়ের মধ্যে তা পূরণ করে নির্বাচন কমিশনের কাছে জমা দিতে হবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ বলেন, “মনোনয়ন ফরম জমা দেয়ার সময় প্রার্থীকে এসএসসি পাসের মূল সনদের ফটোকপিসহ সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র জমা দিতে হবে। এছাড়া বর্তমান শিক্ষা প্রতিষ্ঠান ও নিয়মিত ছাত্রত্বের প্রতয়ন পত্রও সঙ্গে থাকতে হবে এবং সদ্য তোলা তিন কপি ছবি আবেদন ফরমের সাথে জমা দিতে হবে।”

সংবাদ সম্মেলনে এসময় উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় সহ-সভাপতি জয়দেব নন্দী, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক, শামসুল কবির রাহাত, হাসানুজ্জামান তারেক, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নতুন সভাপতি আবিদ আল হাসান ও সাধারণ সম্পাদক মোতাহের হোসেন প্রিন্স, ঢাকা মহানগর দক্ষি ছাত্রলীগের সভাপতি বায়েজিদ খান সহকেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

২৫ জুলাই সম্মেলন উপলক্ষ্যে ইতিমধ্যেই সম্মেলন প্রস্তুতি কমিটি ও উপ-কমিটি গঠন করা হয়েছে। সম্মেলনের ৩সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশনাররা হচ্ছেন- কেন্দ্রীয় সহ-সভাপতি সুমন কুন্ডু, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক এবং দফতর সম্পাদক শেখ রাসেল।