‘মেয়ররা প্রতিশ্রুতি দিলেও নিষ্ক্রিয়’

SHARE

cpbসিপিবির সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমদ বলেছেন, “সিটি নির্বাচনের আগে মেয়ররা নানা প্রতিশ্রুতি দিলেও বর্তমানে তারা নিষ্ক্রিয় ভূমিকা পালন করছেন।” যানজট নিরসনে গণপরিবহণ এবং জলাবদ্ধতা দূর করতে দখলকৃত খালগুলো উদ্ধার করে নগরবাসীর সমস্যা লাঘবে মেয়রদের উদ্যোগ নেয়ার দাবি জানান তিনি।

শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) এবং বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সংক্ষিপ্ত সমাবেশে এ কথা বলেন সৈয়দ আবু জাফর।

বিদেশ থেকে পচা গম আমদানির সঙ্গে জড়িতদের শাস্তি দেয়ার দাবি জানান তারা। একই সঙ্গে কৃষকের কাছ থেকে সরাসরি গম কেনা, যানজট-জলজট দ্রুত নিরসনের দাবি করে দল দুটি।

দল দুটির নেতারা এ দাবি করেন। সমাবেশে নেতা-কর্মীরা ‘পচা গম খাই না, পচা মন্ত্রী চাই না’ বলে স্লোগান দিতে থাকেন।

সমাবেশে বাসদের সাধারণ সম্পাদক কমরেড খালিকুজ্জামান বলেন, “সরকার প্রায় ৪০০ কোটি টাকা ব্যয় করে বিদেশ থেকে দুই লাখ মেট্রিক টন পচা-নষ্ট গম আমদানি করেছে। অন্যদিকে, দেশের কৃষকেরা গমের মূল্য পাচ্ছে না। দেশে সরকার গম কিনছে সাংসদের পছন্দসই লোকদের কাছ থেকে।”

সিপিবির সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমদ পচা গম আমদানির সঙ্গে জড়িত খাদ্যমন্ত্রীসহ সংশ্লিষ্টদের বিচারের আওতায় আনার দাবি জানান।

সমাবেশে আরো বক্তব্য দেন সিপিবি প্রেসিডিয়াম সদস্য সাজ্জাদ জহির চন্দন, বাসদ নেতা জুলফিকার আলী। উপস্থিত ছিলেন সিপিবি প্রেসিডিয়াম সদস্য লক্ষ্মী চক্রবর্তী, কেন্দ্রীয় কমিটির সদস্য রুহিন হোসেন প্রিন্স, জলি তালুকদার, বাসদ নেতা আবদুর রাজ্জাক, খালেকুজ্জামান লিপন প্রমুখ।