ছোট বেলা থেকে আমি ইতালীর সাপোর্ট করি: নাছির

SHARE

Nasirস্কুল জীবন থেকেই গীটারের প্রতি আমার ঝোক ছিল, সেই থেকেই গীটারকে ধ্যান জ্ঞান করেই আমার পথ চলা শুরু। সঙ্গীতের নানা প্রসঙ্গে কথা হলো নাছিরের সঙ্গে। এইমাত্র. কম অনলাইনের পক্ষ থেকে তাঁর সঙ্গে কথা বলেছেন মুসলিম উদ্দিন।

প্রশ্ন : বর্তমানে আপনার কাজ সম্পর্কে বলুন।

নাছির : নিয়মিত ষ্টেজ শো, টিভি চ্যানেল গুলোতে লাইভ প্রোগ্রাম এবং ইউরোপে কয়েকটি ষ্টেজ শো এর ব্যাপারে কথা চুড়ান্ত হয়ে আছে।

প্রশ্ন : সঙ্গীতে আপনার আত্মপ্রকাশের গল্পটা শুনব!

নাছির : আমি তখন ক্লাস ফোরে পড়ি, আমাদের নাজমুল সার.. আমাদের সমাজ ক্লাস নিতেন। তো একদিন ক্লাসে আমাদের পড়াচ্ছেন, আমি তখন স্কেকে গীটার মনে করে এক মনে বাজাচ্ছি। তখন সার দুর থেকে আমাকে দেখলেন এবং ডাকলেন, বললেন যে, আমি কষ্ট করে পড়াচ্ছি আর তুমি কিনা গীটার বাজাচ্ছো, তখন ঐ স্কেল দিয়ে আমাকে মাড়তে লাগলো আর বলতে লাগলো পড়াশোনা ভালো না লাগলে যাও গিয়ে গীটার বাজাও। সেই থেকে আমার জিদ চেপে গেলো আর ধ্যান জ্ঞান গীটার ঘীরে। নবম শ্রেণীতে যখন পড়ি তখন থেকেই আমি ষ্টেজ প্রোগ্রাম করি। গীটার বাজানোটাকেই পেশা হিসাবে নিয়েছি।

প্রশ্ন : একজন গীটারীস্ট হিসাবে নিজেকে কতটা সফল মনে করেন?

নাছির : সব পেশাতেই সফলতা ব্যার্থতা থাকে। এখনও পর্যন্ত নিজেকে শতভাগ সফল বলতে পারছিনা। তবে সফলতা আমাকে হাতছানি দিয়ে ডাকছে। আমি মনে করি এখানে আমার সফল হওয়ার যথেষ্ট সুযোগ রয়েছে এবং আমি তা পারবো।

প্রশ্ন : শুনেছি আপনি কখনো দেশের বাহিরে কোন শো করেননা, কি কারন বলবেন?

নাছির : শো করিনা কথাটা ভুল শুনেছেন। সঙ্গীতে এখনো আমি নবীন। নিয়মিত সঙ্গীত শিখছি। নিজেকে তৈরী করার পরেই বিদেশে শো করার পরিকল্পনা আগে থেকেই ছিলো। যার কারনে ইউরোপে ষ্টেজ প্রোগ্রাম এর অফার আসা মাত্রই রাজী হয়ে গেলাম। সব ঠিকঠাক থাকলে কল১⁄৪ ঘুচিয়ে এই মাস থেকেই বাংলাদেশের পাশাপাশি বিদেশেও নিয়মিত প্রোগ্রাম করবো।

প্রশ্ন : সামনে তো বিশ্বকাপের উন্মাদনা এবার বিশ্বকাপে কোন দলের সাপোর্ট করছেন?

নাছির : এবার আর নতুন করে সাপোর্ট করার কিছু নাই, আমি ছোট বেলা থেকেই ইতালীর সাপোর্ট করি। আমি রবার্তো ব্যাজিও এর একজন ভক্ত। অনেক ব্যাস্ততা থাকা সত্বেও আমি নিয়মিত ইউরোপীয় ক্লাব  গুলোর খেলা উপভোগ করি। আমার বিশ্বাস যে এবারের বিশ্বকাপ ইতালীই জয় করবে।

প্রশ্ন : আপনার ভবিষ্যত পরিকল্পনা কি?

নাছির : আমার ভবিষ্যত পরিকল্পনা হলো সঙ্গীত পরিচালনা করা । সবাই আমার জন্য দোয়া করবেন

যাতে আমি কাজটা করতে পারি।