মুস্তাফিজকে ধোনির কাছে নিয়ে যাননি মাশরাফি

SHARE

mostafiz২১ জুন ভারতকে ৬ উইকেটে হারিয়ে সিরিজ জিতেছিল বাংলাদেশ। ওই ম্যাচের পর নাকি ম্যাচ সেরা মুস্তাফিজকে ভারতীয় ড্রেসিংরুমে নিয়ে গিয়েছিলেন অধিনায়ক মাশরাফি। সেখানে তিনি নাকি, ধোনিকে অনুরোধ করেছিলেন মুস্তাফিজকে আইপিএলের কোনো দলে নিতে। এবং ধোনির কাছে ব্যাট চেয়েছিলেন মুস্তাফিজের জন্য।

সিরিজ জয়ের ম্যাচের পর দিন কলকাতার বিভিন্ন দৈনিকে এমন তথ্য প্রকাশিত হয়েছিল। ঢাকায় সিরিজ কভার করতে আসা ভারতীয় সাংবাদিকরাই এসব লিখেছিলেন। বুধবার ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এ বিষয়ে মাশরাফি বলেন, “এমন কিছু হয়নি। বাসায় নিজের ছেলে- মেয়েকেই দেখতে পারছি না। অন্য কোথাও যাব কিভাবে। তবে মুস্তাফিজ যেভাবে খেলছে আমি আশা করি তাকে নিয়ে নিবে। যেকোনো জায়গায় সে খেলার যোগ্যতা রাখে। আশা করি সে বাংলাদেশকে ১০-১২ বছর সার্ভিস দিবে।”

ধোনির কাছে মুস্তাফিজের জন্য ব্যাট চেয়েছেন কিনা জানতে চাইলে বাংলাদেশ অধিনায়ক বলেন, “আমি এমন কিছু জানি না। এমন কিছু হয় নাই।”

তবে তরুণ মুস্তাফিজের প্রশংসা ঝরেছে অধিনায়কের কণ্ঠে। তিনি বলেন, “মুস্তাফিজ অবিশ্বাস্য। ও যা করেছে তার তুলনা হয় না।” ১৯ বছর বয়সী এই পেসারের ক্যারিয়ার সচেতনাতেও মুগ্ধ মাশরাফি। তিনি বলেন, “ভালো জিনিস দেখলাম। ও নিজের যতœ করে। একা একা জিম করে। নিজেকে নিয়ন্ত্রণ করা দরকার। টিম ম্যানেজমেন্টকেও তাকে নিয়ে ভাবতে হবে। কীভাবে ওকে ঠিক রাখা যায়। ব্যবহার করা যায়। ওর নিজের সচেতনা ও সবার চেষ্টা থাকলে, ভবিষ্যতে অনেক দূর যাবে।”