আইসিসির নতুন প্রেসিডেন্ট জহির আব্বাস

SHARE

abbasপাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক জহির আব্বাস আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) প্রেসিডেন্ট হিসেবে নিয়োগ পেয়েছেন।

বারবাদোসে আইসিসির বার্ষিক সম্মেলনের তৃতীয় দিনে তাকে প্রেসিডেন্ট করার সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রেসিডেন্ট হিসেবে একবছরের দায়িত্ব নিয়ে জহির আইসিসি বোর্ডকে ধন্যবাদ জানান। তিনি বলেন, গভর্নিং বডির প্রেসিডেন্ট হিসেবে নিয়োগ দেওয়ায় আমি সম্মানিত বোধ করছি।

তিনি বলেন, ক্রিকেট আমাদের বন্ধুত্ব, সম্মান, স্বীকৃতি এবং দেশকে সেবা করার সুযোগ দিয়েছে। ব্যক্তিগতভাবে আমি ক্রিকেট থেকে যা নিয়েছি তা শোধ করার নয়।

নিজ দেশের ক্রিকেট বোর্ডের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সাবেক এই ডানহাতি ব্যাটসম্যান বলেন, আইসিসির প্রেসিডেন্ট হিসেবে আমার নাম প্রস্তাব করার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) ধন্যবাদ। সব আইসিসির সদস্যদের সঙ্গে কাঁধে কাঁধে মিলিয়ে কাজ করব এটা আমি সবাইকে আশ্বস্ত করতে পারি।

নিয়োগ পাওয়ার পর আইসিসির চেয়ারম্যান এন. শ্রীনিবাসন জহির আব্বাসকে অভিনন্দন জানিয়েছেন। শ্রীনি বলেন, ডানহাতি ব্যাটসম্যান হিসেবে জহিরের অসাধারণ কীর্তি রয়েছে। ১০৮টি ফার্স্ট ক্লাস সেঞ্চুরির সঙ্গে আন্তর্জাতিক ক্যারিয়ারে তার ৭ হাজার ৫শ’র বেশি রান রয়েছে। তার অসাধারণ দক্ষতার কারণেই তিনি ক্রিকেট দূত হওয়ার যোগ্যতা রাখেন।