মেয়র মান্নানের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ

SHARE

mannan mmহরতালে সাংবাদিক বহনকারী গাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনায় দায়ের করা মামলায় গাজীপুর সিটি করপোরেশনের মেয়র ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক এম এ মান্নানসহ ৪৩ জনের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত।

গাজীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ফারজানা খানম মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় এ অভিযোগপত্র গ্রহণ করেন। এ সময় দুইজনকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।

গাজীপুর কোর্ট পুলিশের পরিদর্শক রবিউল ইসলাম জানান, ২০১২ সালের ২৭ ডিসেম্বর হরতাল চলাকালে গাজীপুরের বড়বাড়ি এলাকায় সাংবাদিক বহনকারী একটি মাইক্রোবাসে হরতাল সমর্থকেরা হামলা ও ভাঙচুর চালায়। ওই ঘটনায় স্থানীয় সাংবাদিক এম এ ফরিদ বাদী হয়ে জয়দেবপুর থানায় ৩৬ জনের বিরুদ্ধে একটি মামলা করেন।

তিনি জানান, পুলিশ তদন্ত শেষে ৪৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। মঙ্গলবার শুনানী শেষে আদালত ৪৩ জনের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেন। দুইজনকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়। তবে ওই দুইজনের নাম জানাননি তিনি।

তিনি জানান, ১১ ফেব্রুয়ারি ঢাকার বাসা থেকে মান্নানকে গ্রেফতার করে গাজীপুর পুলিশ। তারপর তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন। তার বিরুদ্ধে মোট পাঁচটি মামলা রয়েছে। এর মধ্যে মঙ্গলবার একটি মামলায় অভিযোগপত্র আদালতে গৃহীত হল।