সালাহউদ্দিনের সন্ধান, খালেদার সঙ্গে সাক্ষাতে হাসিনা আহমেদ

SHARE

salahuddin8নিখোঁজ হওয়া বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ তার স্ত্রী হাসিনা আহমেদের সঙ্গে ফোনে কথা বলেছেন বলে দাবি করা হচ্ছে। বিএনপির একটি সূত্র জানায়, সালাহ উদ্দিন মেঘালয়ের কোনো এক জায়গায় আছেন। মঙ্গলবার দুপুর ১২টার কিছুক্ষণ আগে তিনি স্ত্রীর সঙ্গে কথা বলেছেন।

দলীয় সূত্র জানায়, স্বামীর সঙ্গে কথা বলার পর হাসিনা আহমেদ গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে গেছেন। এরপর তার সংবাদ সম্মেলন করার কথা রয়েছে। সেখানে  এ বিষয়ে তিনি বিস্তারিত জানাতে পারেন।

গত ১০ মার্চ রাতে উত্তরার একটি বাসা থেকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে সালাহ উদ্দিন আহমেদকে তুলে নেয়া হয় বলে অভিযোগ করে আসছেন তার পরিবারের সদস্যরা। তবে আইনশৃঙ্খলা বাহিনী বরাবরই এই অভিযোগ অস্বীকার করে আসছে।

স্বামীর খোঁজ চেয়ে পরদিন রাতে গুলশান থানা ও উত্তরা থানায় জিডি করতে চাইলেও পুলিশ তা নেয়নি বলে অভিযোগ করেন হাসিনা। এরপর ১২ মার্চ সালাহ উদ্দিন আহমেদকে ২৪ ঘণ্টার মধ্যে হাজির করার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন তার স্ত্রী হাসিনা আহমদ।

গত ৯ এপ্রিল শুনানি শেষে ১৫ এপ্রিল এ সংক্রান্ত আদেশের জন্য দিন নির্ধারণ করেছিলেন আদালত। পরে এ বিষয়ে আরও তথ্য উপস্থাপন করতে চাইলে আদালত ২০ এপ্রিল শুনানির আদেশের দিন নির্ধারণ করেন। ওই দিন আগামী ছয় মাস সালাহ উদ্দিন আহমদের খোঁজ অব্যাহত রাখতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়। প্রতি মাসের শুরুতে এই অনুসন্ধান প্রক্রিয়ার অগ্রগতি নিয়ে আদালতে প্রতিবেদন জমা দিতেও নির্দেশ রয়েছে।

গত ১৯ মার্চ গাইবান্ধা জেলার ফুলছড়ি উপজেলার ব্রহ্মপুত্র নদের দুর্গম চরাঞ্চলে সালাহ উদ্দিন আহমেদের সন্ধান পাওয়ার গুজব ওঠেছিল। পরে ওই এলাকা অভিযান চালিয়ে আইনশৃঙ্খলা বাহিনী কারোর সন্ধান পায়নি।