শাহ আমানতে ১৬ কোটি টাকার সোনা উদ্ধার

SHARE

gold11শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে মঙ্গলবার সকালে ৩২৫টি সোনার বার উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন কাস্টমস কর্মকর্তারা। এ ঘটনায় জড়িত সন্দেহে দুই যাত্রীকে আটক করা হয়েছে। কাস্টমস বলছে, এসব বারের ওজন প্রায় ৩৮ কেজি। বাজার মূল্য প্রায় ১৬ কোটি ২৫ লাখ টাকা।

দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজের টয়লেটে ও দুজন যাত্রীর কাছ থেকে সোনার বারগুলো উদ্ধার করা হয়। আটক যাত্রীরা হলেন মোহাম্মদ হোসেন ও রুবেল খাকি।

বিমানবন্দরে নিয়োজিত চট্টগ্রাম কাস্টমসের সহকারী কমিশনার পারভেজ আল জামান বলেন, সকালে কাস্টমস কমিশনারের কাছ থেকে তিনি সোনা আসছে বলে খবর পান। সকাল পৌনে সাতটার দিকে দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের উড়োজাহাজ বিজি ০৪৮-এ তল্লাশি চালান।

চট্টগ্রাম কাস্টমস হাউসের অতিরিক্ত কমিশনার ফখরুল আলম ও পারভেজের ভাষ্য, উড়োজাহাজটির দুটি টয়লেটের কমোডের পেছনে পরিত্যক্ত অবস্থায় ২৬০টি সোনার বার পাওয়া যায়। বারগুলোর ওজন ৩১ কেজির একটু বেশি। পরে মোহাম্মদ হোসেন নামের এক যাত্রীর প্যান্টের ভেতর থেকে ৩৭টি সোনার বার বের করা হয়। বারগুলোর ওজন চার কেজি ৩১০ গ্রাম। আটক যাত্রীর বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রামে।

ফখরুল আলমের ভাষ্য, টয়লেট থেকে হওয়ার সময় রুবেল খাকির কাছ থেকে ২৮টি সোনার বার উদ্ধার করা হয়েছে। বারগুলোর ওজন তিন কেজির একটু বেশি বলে তিনি দাবি করেন।

আটক যাত্রীর বিরুদ্ধে থানায় মামলা হবে বলে জানিয়েছেন পারভেজ। পরিত্যক্ত অবস্থায় পাওয়া সোনার সঙ্গে তার কোনো যোগসূত্র আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।