‘সালাহউদ্দিন র‌্যাবের কাছেই আছে’

SHARE

khaleda100সালাহউদ্দিন আহমেদ  র‌্যাবের কাছেই আছে মন্তব্য করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, কাল (রোববার) দুই মাস হয়ে যাচ্ছে আমরা সালাহউদ্দিনের কোনো খোঁজ পাইনি। সালাহউদ্দিন র‌্যাবের কাছেই আছে। অবিলম্বে তাকে পরিবারের কাছে ফিরিয়ে দেয়া হোক। অন্যথায় যেখান থেকে তাকে তুলে নেয়া হয়েছে সেখানে রেখে আসা হোক। সালাহউদ্দিনের কোনো ক্ষতি হলে এর পরিণতি ভাল হবে না বলেও হুঁশিয়ারি দেন তিনি।

রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে জাতীয়তাবাদী কর আইনজীবী ফোরাম ও ঢাকা ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের নির্বাচিত প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

স্থলসীমান্ত চুক্তির বিল পাস কোনো দলের কৃতিত্ব নয় বলে মন্তব্য করেন খালেদা জিয়া। বলেছেন, কোনো দলের দালালিতে নয়, বাংলাদেশের জনগণের সঙ্গে সুসম্পর্ক তৈরি করতে  ভারত এই সীমান্ত চুক্তির বিল পাস করেছে।

সিটি নির্বাচনে আওয়ামী লীগ ভোট ডাকাতি করেছে অভিযোগ করে খালেদা জিয়া বলেন, “সরকারের পায়ের নিচে মাটি নেই। সেজন্যই তারা  পুলিশ ও সন্ত্রাসের আশ্রয় নিয়ে জনগণের ভোটাধিকার ছিনিয়ে নিয়েছে।”

তিনি বলেন, “পেট্রলবোমার সঙ্গে বিএনপি ও ২০ দলীয় জোটের নেতাকর্মীদের কোনো সম্পর্ক নেই। আন্দোলনকে ভিন্নখাতে নেয়ার জন্য আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরাই পেট্রলবোমা হামলা চালিয়েছে। মানুষ পুড়িয়ে মেরেছে।”

খালেদা জিয়া বলেন, “দেশে এখন গণতান্ত্রিক সরকার নেই।  এটি পুলিশি রাষ্ট্র হয়ে গেছে। এজন্যই এখন পুলিশ নিজেরাই বলছে- আমরাই এই সরকারকে টিকিয়ে রেখেছি। তাদের যতদিন দয়া হবে ততদিন এই সরকারকে ক্ষমতায় রাখবে।”

এর আগে নবনির্বাচিত আইনজীবী নেতারা খালেদা জিয়াকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

আইনজীবী নেতাদের মধ্যে দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট আহমেদ আজম খান, ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার ও সহ-আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট এড. নিতাই রায় চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়া জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের সভাপতি  মো. মাজম আলী খান, সহ-সভাপতি মো. রাশিদুল হাসান, মো. শামছুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. জাফর উল্লাহসহ অর্ধশতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন।