জলাবদ্ধতা নিরসনই আমার সবচেয়ে বড় চ্যালেঞ্জ: নাছির

SHARE
nasir ctggচট্টগ্রামের জলাবদ্ধতা নিরসনকেই এ মুহূর্তে নিজের সব চেয়ে বড় চ্যালেঞ্জ হিসেবে উল্লেখ করেছেন নগরীর নবনির্বাচিত মেয়র আ জ ম নাছির উদ্দিন।
বৃহস্পতিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানো শেষে উপস্থিত সাংবাদিকের উদ্দেশে এ কথা বলেন তিনি।
এ সময় তিনি চট্টগ্রাম মহানগরীকে জলাবদ্ধতা মুক্ত আধুনিক নগরী হিসেবে গড়ে তোলার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
উপস্থিত সাংবাদিকেদের উদ্দেশে নাসির বলেন, ‘জলাবদ্ধতা নিরসনই এ মুহূর্তে আমার সবচেয়ে বড় চ্যালেঞ্জ। আসন্ন বর্ষা মৌসুমের আগেই চট্টগ্রাম মহনগরীর ডোবা, নালা,নর্দমা পরিষ্কার করা হবে।’
নগরীর ৪১টি ওয়ার্ডের জলাবদ্ধতা নিরসনে মহানগরে সেবাদানকারী প্রতিষ্ঠানের সঙ্গে সমন্বয় করে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করা হবে জানিয়ে তিনি বলেন, ‘অগ্রাধিকার ভিত্তিতে কাজ করার পর আমরা স্থায়ীভাবে জলবদ্ধতা নিরসনে সমন্বিত কাজ শুরু কবর। চট্টগ্রাম মহানগরবাসী জলাবদ্ধতার দুর্ভোগ থেকে মুক্তি পাবে।’
দায়িত্ব নেওয়ার পর নগরীর পরিষ্কার-পরিচ্ছন্নতাকে সর্বাধিক গুরুত্ব দেবেন বলেও উল্লেখ করেন নবনির্বাচিত এ মেয়র।
এর আগে বৃহস্পতিবার দুপুরে টুঙ্গিপাড়া পৌঁছেন তিনি। বঙ্গবন্ধুর সমাধি সৌধের  বেদীতে পুষ্পস্তবক অর্পণ, পবিত্র ফাতেহা পাঠ ও বিশেষ মোনজাত করেন নাছির। বাদ জোহর সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদে মেয়র আজম নাছির উদ্দিনের পক্ষ থেকে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
এ সময় সংসদ সদস্য আব্দুল লতিফ, উপজেলা চেয়ারম্যান গাজী গোলাম মোস্তফা, পৌর মেয়র মো. ইলিয়াস হোসেন, আওয়ামী লীগ, যুবলীগ ও স্বেচ্ছা সেবকলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।