মির্জা ফখরুলের জামিনের রুল শুনানি ২৮ মে

SHARE

fakrul6পল্টন ও মতিঝিল থানায় গাড়ি পোড়ানোর অভিযোগ এনে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে করা চার মামলার জামিনের বিষয়ে জারি করা রুলের শুনানি আগামী ২৮ মে।

বিচারপতি মো. নুরুজ্জামান ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত বেঞ্চ বুধবার এ আদেশ দেন।

এর আগে ১৬ এপ্রিল এই চার মামলার মধ্যে এক মামলায় জামিন দেয়ার পাশাপাশি সকল মামলায় কেন তাকে জামিন দেয়া হবে না জানতে চেয়ে ২ সপ্তাহের রুল জারি করেছিলেন একই আদালত।

সেই রুলের ওপর আগামী ২৮ মে শুনানি অনুষ্ঠিত হবে বলে বাংলামেইলকে নিশ্চিত করেছেন ফখরুলের আইনজীবী অ্যাডভোকেট সগীর হোসেন লিওন।

আজ আদালতে ফখরুলের পক্ষে ছিলেন সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবী ও সুপ্রিমকোর্ট বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. জিন্নাহ।

গত ১২ এপ্রিল রোববার সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট সগীর হোসেন লিওন হাইকোর্টে মির্জা ফখরুলের পক্ষে জামিন আবেদনগুলো করেন।

ফখরুলের বিরুদ্ধে মামলার অভিযোগ থেকে জানা যায়, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের পরিকল্পনা অনুযায়ী পল্টন এলাকায় হরতালের মধ্যে গাড়ি ভাঙচুর করে বিএনপির পিকেটাররা। এজন্য ফখরুল ইসলামসহ ২৪ বিএনপি নেতার বিরুদ্ধে মামলা করেন পল্টন থানার পুলিশ। গত জানুয়ারি মাসের ৪ তারিখে করা মামলায় আজ তাকে ছয় মাসের জামিন দিয়েছেন আদালত।

এছাড়াও নাশকার কাজে উসকানি, প্ররোচনা ও পরিকল্পনা অনুযায়ী পল্টন এলাকায় হরতালের মধ্যে গাড়ি ভাঙচুরের অভিযোগে গত ৪ জানুয়ারি মতিঝিল ও পল্টন থানায় পৃথক ‍দু’টি মামলা দায়ের করে পুলিশ। আর গত বছরের ২৯ ডিসেম্বর এবং চলতি বছরের ৬ জানুয়ারি একই অভিযোগ এনে পল্টন থানায় অপর দু’টি মামলা করে পুলিশ।