১০ ওভার খেলে বিএনপি বলছে আম্পায়ার খারাপ

SHARE

hasan mahmud৫০ ওভারের খেলায় বিএনপি ১০ ওভার খেলে মাঠ ছেড়েছে। এর পর তারা বলে বেড়াচ্ছে যে মাঠ খারাপ, আম্পায়ার খারাপ।

গত ৩ সিটি নির্বাচন নিয়ে বিএনপির এমন অভিযোগ প্রসঙ্গে এ কথা বলেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

জাতীয় প্রেস ক্লাবে বুধবার দুপুরে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য আহসান উল্লাহ মাস্টারের ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ওই আলোচনা সভার আয়োজন করা হয়। আহসান উল্লাহ মাস্টার স্মৃতি পরিষদ ওই সভার আয়োজন করে।

বিএনপির দিকে ইঙ্গিত করে হাছান মাহমুদ বলেন, ক্রিকেটে একদিন খেলা হয় ৫০ ওভারের। সেই ৫০ ওভারের খেলা কেউ যদি ১০ ওভার খেলে মাঠ ছাড়ার পর বলে যে তাদের জোর করে হারানো হয়েছে তবে কি কেউ মেনে নেয়?

তিনি আরও বলেন, বিএনপি পুরো খেলা খেলেনি। তারা ৮ ঘণ্টার খেলা ৩ ঘণ্টা খেলে নিজেদের গুটিয়ে নিয়েছে। তাই পুরো খেলা না খেলে আপনি কাউকে দোষ দিতে পারেন না। কিন্তু বিএনপি বলে বেড়াচ্ছে নির্বাচন সুষ্ঠু হয়নি।

ঢাকা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন কলকাতা সিটি নির্বাচনের চেয়ে নির্ঝঞ্জাট ও শান্তিপূর্ণ হয়েছে দাবি করেন সাবেক এই মন্ত্রী।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উদ্দেশে আওয়ামী লীগের এই নেতা বলেন, আপনি নাকি এখন জেলায় জেলায় গিয়ে দলকে সংগঠিত করবেন। তবে যদি সন্ত্রাসীদের সংগঠিত করেন আপনাকে এবার ছাড়া হবে না।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকারী বলে আখ্যায়িত করেন আওয়ামী লীগের এই নেতা। সেই সঙ্গে খালেদা জিয়াকে বঙ্গবন্ধুর হত্যাকারীর মদদদাতা বলেও মন্তব্য করেন তিনি।

সভায় আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, গাজীপুর মুক্তিযোদ্ধ কাউন্সিলের কমান্ডার কাজী মোজাম্মেল হক, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, আওয়ামী লীগের উপ কমিটির সহ সম্পাদক এম এ করিম প্রমুখ।