মির্জা আব্বাসের জামিন আবেদনের আদেশ আজ

SHARE

abbasঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদপ্রার্থী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের জামিন আবেদনের ওপর আদেশ দেবেন আদালত। বুধবার বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের হাইকোর্ট বেঞ্চে এ-সংক্রান্ত  শুনানি হবে।

গত সোমবার মির্জা আব্বাস আদালতে হাজির হয়ে আগাম জামিনের আবেদন করলে হাইকোর্ট বুধবার আদেশের দিন নির্ধারণ করেন। একই সঙ্গে এই সময়ের মধ্যে তাকে গ্রেফতার বা হয়রানি না করারও নির্দেশ দেন।

২০১৪ সালের ২৮ ডিসেম্বর বাসে অগ্নিসংযোগ ও বিস্ফোরণের অভিযোগে মির্জা আব্বাসের বিরুদ্ধে রাজধানীর পল্টন থানায় একটি মামলা আছে। ৪ জানুয়ারি মতিঝিল থানায় বিস্ফোরক আইনে আরেকটি মামলা করে পুলিশ। ওই দুটি মামলায় আগাম জামিন নিতে মির্জা আব্বাস হাইকোর্টে আবেদন করেন।

জামিন শুনানিতে অংশ নিয়ে মির্জা আব্বাসের আইনজীবী খন্দকার মাহবুব হোসেন অন্তত সিটি করপোরেশনের নির্বাচন পর্যন্ত তাকে জামিন দেয়ার অনুরোধ করেন।

অন্যদিকে, জামিনের বিরোধিতা করে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, “উনার (মির্জা আব্বাস) বিরুদ্ধে মানুষ হত্যাসহ বিস্ফোরক আইনে মামলা করা হয়েছে। শতাধিক মানুষ নিহত হয়েছেন এবং শতাধিক মানুষ আহত অবস্থায় আছেন। কারাগারে থেকেও অনেকে নির্বাচন করেছেন এমন নজির রয়েছে। তাই জামিন দেয়ার কোনো প্রয়োজন নেই।”

শুনানিতে মির্জা আব্বাসের পক্ষে আরো ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ, এ জে মোহাম্মদ আলী ও বদরুদ্দোজা বাদল।

আগামী ২৮ এপ্রিল ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ করা হবে। এরই মধ্যে প্রার্থীরা প্রচারকাজে ব্যস্ত সময় পার করছেন। মেয়র প্রার্থী মির্জা আব্বাস নিজে প্রচারে অংশ নিতে না পারলেও স্ত্রী আফরোজা আব্বাস তার পক্ষে দক্ষিণের সব এলাকায় ভোট চাইছেন।