শাহজালালে সোনা চোরাচালানের অভিযোগে নারী-শিশুসহ আটক ৪

SHARE

হজরত শাহজালাল রহ. আন্তর্জাতিক বিমানবন্দরে সোনা চোরাচালানের সঙ্গে জড়িতের অভিযোগে পৃথক ঘটনায় পাঁচ বছরের শিশুসহ চারজনকে আটক করা হয়েছে। এদের মধ্যে তিনজনই একই পরিবারের সদস্য। রোববার সকালে তাদের আটক করা হয়।

শুল্ক গোয়েন্দা বিভাগের সহকারী পরিচালক উম্মে নাহিদা আক্তার জানান, আটক একই পরিবারের তিনজন হলেন- মাইন উদ্দিন(৪২), তার স্ত্রী আবিদা সুলতানা(৩৩) এবং শিশু সন্তান মুজাক্কির মইন(৫)।

তিনি জানান, মালয়েশিয়া থেকে রোববার সকাল সাতটায় বিজি০৮৭ ফ্লাইটযোগে একই পরিবারের এ তিন সদস্য ঢাকায় নামেন। পরে তাদের তল্লাশি করে ১০টি সোনার বার ও কিছু অলংকার পাওয়া যায়। এগুলোর মোট ওজন তিন কেজি ৯৭৫ গ্রাম।

শুল্ক গোয়েন্দাদের দাবি, চোরাকারবারীদের হয়ে আটককৃতরা নিজেদের শরীরের বিভিন্ন স্থানে সোনার বার ও অলংকার লুকিয়ে বহন করছিলেন।

এদিকে একই বিমানবন্দরে আরেকটি ঘটনায় এক নারীকে আটক করেছেন শুল্ক বিভাগের কর্মকর্তারা। তার কাছে সাড়ে চার কেজি সোনা পাওয়া গেছে।

ঢাকা কাস্টম হাউসের যুগ্ম কমিশনার কাজী মুহাম্মদ জিয়া উদ্দিন বলেন, রোববার সকাল সাড়ে আটটার দিকে এ ঘটনা ঘটে। আটক পলি রানী সাহা মালয়েশিয়া থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে রোববার সকালে ঢাকায় নামেন।

শুল্ক কর্মকর্তাদের দাবি, ওই নারী তাঁর লাগেজে করে বেশ কিছু সোনার বার ও অলঙ্কার আনেন। এর ওজন সাড়ে চার কেজি। দাম প্রায় সোয়া দুই কোটি টাকা।

আটক হওয়া সবার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।