ব্র্যন্ডন কিং ও ইভান লুইস ঝড়ে উড়ে গেল শ্রীলঙ্কা

SHARE

১৮০ রানের লক্ষ্য টি-টোয়েন্টিতে এমনিতেই বর্তমান সময়ে খুব বেশি বড় নয়। লঙ্কানদের দেয়া সেই লক্ষ্য আরও মামুলি হয়ে যায় ব্র্যন্ডন কিং ও ইভান লুইস ঝড়ে। পরে তার ফিরলেও জয় পেতে কোন অসুবিধা হয়নি ওয়েস্ট ইন্ডিজের।

রোববার (১৩ অক্টোবর) ডাম্বুলায় সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৫ উইকেটে জিতেছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। শ্রীলঙ্কার ১৭৯ রান তারা পেরিয়ে গেছে পাঁচ বল বাকি থাকতেই। আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি লঙ্কানদের। দলীয় ২৭ রানের মধ্যে ফেরেন দুই ওপেনার পাথুম নিসাঙ্কা ও কুশল পেরেরা। খানিক পরে ফিরেন কুশল মেন্ডিসও।

এরপর কামিন্দুকে নিয়ে পাল্টা আক্রমণ শুরু করেন অধিনায়ক আসালাঙ্কা।মাত্র ৩১ বলে পূর্ণ হয় তাদের জুটির পঞ্চাশ রান। ৫ চার ও ২ ছক্কায় ৩৬ বলে ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটিতে পৌঁছান কামিন্দু। এরপর বেশিক্ষণ টিকতে পারেননি। স্প্রিঙ্গারের শর্ট বলে পুল করতে গিয়ে সীমানায় রোস্টন চেইসের হাতে ধরা পড়েন ৪০ বলে ৫১ রান করা কামিন্দু। তার বিদায়ে ভাঙে ৫২ বলে ৮২ রানের জুটি।এ দুজনের লড়াকু ফিফটিতে ভর করে ৭ উইকেটে ১৭৯ রান করে শ্রীলঙ্কা।

নির্দিষ্ট রান তাড়া করতে নেমে দলকে উড়ন্ত সূচনা এনে দেন কিং ও লুইস। তাদের তাণ্ডবে পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়ে ৭৪ রান তুলে ফেলে ওয়েস্ট ইন্ডিজ।উদ্বোধনী জুটিতেই ৯.১ ওভারে ১০৭ রান তুলে ফেলে ক্যরিবীয়রা।ফিফটি পেয়েছেন দুজনই। মজবুত এই ভিত্তির ওপর দাঁড়ানো ক্যারিবীয়রা এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারালেও অনায়াসেই জিতেছে।

৩৩ বলে ৬৩ রান করেছেন কিং। তার ব্যাট থেকে এসেছে ১১টি চার ও ১টি ছক্কা। অপরদিকে লুইস খেলেন ২৮ বলে ৫০ রানের দুর্দান্ত এক ইনিংস। তার ব্যাটে ছিলো ৫টি চার ও ৪টি ছক্কার একেকটি দৃষ্টিনন্দন শট।

উল্লেখ্য, ৩ ম‍্যাচের সিরিজে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। মঙ্গলবার একই মাঠে সিরিজ জয়ের লক্ষ‍্যে মাঠে নামবে তারা।